adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে দিল্লির প্রথম জয়

IPL1460739185স্পোর্টস ডেস্ক : আইপিএলের নবম আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে শুক্রবার মুখোমুখি হয় দিল্লি ডেয়ারডেভিলস ও কিংস ইলেভেন পাঞ্জাব।
 
দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টস জিতে পাঞ্জাবকে ব্যাট করতে আমন্ত্রণ জানান দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক জহির খান। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন বোলাররা। দিল্লির বোলারদের বোলিং তোপে পড়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১১ রান তুলতে সমর্থ হয় পাঞ্জাব।
 
১১২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে কুইন্টন ডি ককের ব্যাটিং দৃঢ়তায় ৩৯ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে দিল্লি ডেয়ারডেভিলস। চলতি মৌসুমে দিল্লির এটি প্রথম জয়।
 
ব্যাট হাতে ডি কক ৪২ বলে ৫৯ রান করে শুরু থেকে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। তার ইনিংসে ৯টি চারের পাশাপাশি ১টি ছক্কার মার ঝিল। সঞ্জু স্যামসন ৩২ বলে ৩৩ রান করে জয়ের কাজটি সহজ করেন। বল হাতে সন্দীপ শর্মা ও অক্ষর প্যাটেল ১টি করে উইকেট নেন।
 
ম্যাচসেরা নির্বাচিত হন ৩ ওভারে ১১ রান দিয়ে ৪ উইকেট নেওয়া অমিত মিশ্র।
 
এর আগে পাঞ্জাবের ১১১ রানের ইনিংসে সর্বোচ্চ ৩২ রান করেন মানান ভোরা। অপরাজিত ১৮ রান করেন প্রদীপ সাহা। ১৫ রান আসে মোহিত শর্মার ব্যাট থেকে। শন মার্শ ১৩ ও অক্ষর প্যাটেল ১১ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।
 
বল হাতে দিল্লির অমিত মিশ্র মাত্র ১১ রান দিয়ে চার-চারটি উইকেট নেন। একটি করে উইকেট নেন জহির খান, ক্রিস মরিস ও জয়ন্ত যাদব।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া