adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেবী নাজনীনের গানে মুগ্ধ খালেদা

2016_04_15_15_37_25_gJpxm5YMuI9yGjOa51KiwUysGxdhYy_originalডেস্ক রিপোর্ট : ‘যে জন প্রেমের ভাব জানে না তার সঙ্গে নাই লেনাদেনা’… জনপ্রিয় এই গানটি গাইছিলেন কণ্ঠশিল্পী বেবী নাজনীন। মঞ্চে সৃদৃশ্য চেয়ারে বসেছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। পরনে লাল পাড় শাড়ি, বৈশাখী সাজে রঙিন হয়ে মুগ্ধ হয়ে শুনছিলেন গান। শুধু তাই-ই নয়, গানের তালে মাথা দুলিয়ে, হাততালি দিয়ে শিল্পী আর নেতাকর্মীদের উজ্জীবিত করছিলেন তিনি।

এর পর একে একে লোকগান ‘ও কি গাড়িয়াল ভাই’, লালনের গান ‘খাঁচার ভেতর অচিন পাখি ক্যামনে আসে যায়’সহ কয়েকটি গান পরিবেশন করেন শিল্পীরা। চেয়ারপারসনের প্রেরণায় উজ্জীবিত কণ্ঠশিল্পী আর নেতাকর্মীরা নেচে ওঠেন। গলা ছেড়ে গাইতে থাকেন গান।

গতকাল বৃহস্পতিবার দুপুরে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ উপলক্ষে জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থা (জাসাস)।

দুপুর আড়াইটার দিকে বর্ষবরণের এ অনুষ্ঠান শুরু হলেও খালেদা জিয়া আসেন ৪টার দিকে। চেয়ারপারসন অনুষ্ঠানস্থলে এলে উপস্থিত হলে নেতা-কর্মীরা করতালি ও স্লোগানে প্রিয় নেত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

ক্রিম কালারের লাল পাড়ের সুতির শাড়ি পরা খালেদা জিয়াও গাড়ি থেকে নেমে সমবেত হাজার হাজার নেতা-কর্মীকে হাত নেড়ে নববর্ষের শুভেচ্ছা জানান। নেত্রীর হাস্যোজ্জ্বল মুখ দেখার সঙ্গে সঙ্গে প্রাণচাঞ্চল্য তৈরি হয় সবার মাঝে।

বিএনপির চেয়ারপারসন আসার পর প্রথমে জাতীয় সঙ্গীত, তারপর দলীয় সঙ্গীত ও বৈশাখের গান ‘এসো হে বৈশাখ, এসো এসো’ পরিবেশন করা হয়।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ অনুষ্ঠান হয়। খালেদা জিয়ার গাড়িবহর ভিড় ডিঙিয়ে নয়াপল্টন কার্যালয়ের সামনে পৌঁছায়। গাড়িবহর মঞ্চের সামনে নিতে বেশ বেগ পেতে হয় নিরাপত্তাকর্মীদের।

এরপর খালেদা জিয়া প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন। সেখানে আগে থেকেই অবস্থান করছিলেন দলের মহাসচিব  মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ডা. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান; ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, আব্দুল্লাহ আল নোমান; বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন; সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এমরান সালেহ প্রিন্স, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আবদুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি প্রমুখ।

অনুষ্ঠানে বেবী নাজনীনের পাশাপাশি হাসান চৌধুরী, পিয়াল হাসান, মনির খান, পলি শারমীন, ‍শুভ্র আসাদ, শাহজাদি কোহিনুর পাপড়ি, মুন, রেখাসহ সংগঠনের শিল্পীরা ভাটিয়ালি, দেশাত্মবোধক ও মুক্তিযুদ্ধের গান পরিবেশন করেন।

শুভেচ্ছা বক্তব্যে খালেদা জিয়া বলেন, ‘জাসাসের বর্ষবরণের এ অনুষ্ঠান অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু হয়েছে। এজন্য তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। আমি গানগুলো অত্যন্ত আনন্দের সাথে উপভোগ করেছি।’

জাসাস সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কণ্ঠশিল্পী মনির খানের সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, ছাত্রদল সভাপতি রাজীব আহসান, সহ-সভাপতি নাজমুল হাসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, সিনিয়র যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সাবেক সিনিয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম বাবুল, সাবেক সিনিয়র যুগ্ম-সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, জাসাস যুগ্ম সম্পাদক শায়রুল কবির খান প্রমুখ। বাংলামেইল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া