adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিক্ষুব্ধ কর্মীরা আ. লীগ কার্যালয় ভাঙচুর করলো

c9e9e7bbed6988ef60246cceb7519e6a-5710d56a7d9cdডেস্ক রিপোর্ট : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনোয়ারা ও কর্ণফুলী থানা এলাকায় চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের মনোনয়নকে কেন্দ্র করে দক্ষিণ জেলা আওয়ামী লীগের অফিসের সামনে দু’পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মনোনয়ন বঞ্চিত নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে কার্যালয়ের এসে হামলা চালায় এবং অফিসের ভেতরে ভাঙচুর চালায়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলিসহ কাদানে গ্যাস ছুঁড়েছে।

১৫ এপ্রিল শুক্রবার সকাল ১১টার দিকে নগরীর আন্দরকিল্লাস্থ দক্ষিন জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

দক্ষিন জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনোয়ারা ও কর্ণফুলী থানা এলাকায় চেয়ারম্যান ও সদস্য পদে নিজ নিজ গ্রুপের পছন্দের প্রার্থীদের নাম প্রস্তাব করা নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় আনোয়ারা ও কর্ণফুলী থানা আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে কার্যালয়ের এসে হামলা চালায় এবং অফিসের ভেতরে ভাঙচুর চালায়। পুলিশ ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আশপাশের এলাকায় এখনো থমথমে অবস্থা বিরাজ করছে।

সূত্র জানায়, তৃণমূলের মতামত নিয়ে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলার ইউপি চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের একটি তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। ওই তালিকায় যাদের নাম এসেছে তাঁরা ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদের সমর্থক বলে পরিচিত। কিন্তু দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আজ নতুন ভাবে নামের তালিকা ঘোষণার কথা জানালে দু’পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ‘আজ আনোয়ারা উপজেলা ও কর্ণফুলী ইউপি চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের নামের তালিকা ঘোষণার কথা ছিল। কিন্তু সকালে একদল যুবক এসে কার্যালয়ে হামলা ও ভাংচুর চালায়। এসময় তাঁরা কার্যালয়ের আসবাবপত্রসহ বিভিন্ন সরঞ্জাম ভাঙচুর করে ও ব্যানার-পোস্টার ছিঁড়ে ফেলে।’

কোতোয়ালী থানার ওসি মো. জসিম উদ্দিন বলেন, ‘মনোনয়ন বঞ্চিত নেতাকর্মীরা আন্দরকিল্লাস্থ দক্ষিন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর চালিয়েছে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৯ রাউন্ড ফাঁকা গুলি ও দুটি কাঁদানে গ্যাস ছুঁড়েছে।’

এর আগে গত ১২ এপ্রিল (মঙ্গলবার) বোয়ালখালীর ইউপি চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের মনোনয়নকে কেন্দ্র করে দক্ষিণ জেলা আওয়ামী লীগের অফিসে দু’পক্ষের মারামারিতে ছুরিকাঘাতে তিনজন আহত হন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া