adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পানামা পেপার্স : স্পেনের শিল্পমন্ত্রীর পদত্যাগ

PANAMAআন্তর্জাতিক ডেস্ক : পানামা পেপার্স কেলেঙ্কারিতে নাম আসায় পদত্যাগের ঘোষণা দিয়েছেন স্পেনের ভারপ্রাপ্ত শিল্পমন্ত্রী হোসে ম্যানুয়েল সোরিয়া । শুক্রবার তিনি এ পদত্যাগের ঘোষণা দেন।
 
সম্প্রতি পানামার আইনি পরামর্শক প্রতিষ্ঠান মোসাক ফনসেকার ১ কোটি ১৫ লাখ গোপন নথি ফাঁস করা হয়। এসব নথিতে দেখা যায়, বিশ্বের ৭২টি দেশের বর্তমান ও প্রাক্তন রাষ্ট্রনায়ক, রাজনীতিবিদসহ শীর্ষ ধনী ও তারকারা কর ফাঁকি দিতে মোসাক ফনসেকার সহযোগিতা নিয়েছেন। তারা মোসাক ফনসেকার মাধ্যমে বিদেশে অফশোর কোম্পানির মালিক হয়েছিলেন। মোসাক ফনসেকার এসব নথি ফাঁসের পর পদত্যাগ করেছেন আইসল্যান্ডের প্রধানমন্ত্রী সিগমন্ডুর ডেভিড গুনলাগসন,  দুর্নীতির বিরুদ্ধে লড়াই করা প্রতিষ্ঠান ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনের চিলি শাখার প্রধান।
 
হোসে ম্যানুয়েল সোরিয়া এমন সময় পদত্যাগের ঘোষণা দিলেন যখন স্পেনের দ্বিতীয় সাধারণ নির্বাচনের আর মাত্র দুই মাস বাকী রয়েছে। আগামী জুনে দেশটি এ নির্বাচন অনুষ্ঠিত হবে।
 
পদত্যাগের ঘোষণা দেওয়ার সময় সোরিয়া তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তার নিজের দল ক্ষমতাসীন পিপলস পার্টির সুনামের হানি যাতে না হয় সেজন্যই পদত্যাগের মাধ্যমে এ আত্মত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন সোরিয়া।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া