adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় বৃষ্টির সম্ভাবনা নেই – চট্টগ্রাম-সিলেটে বৃষ্টি হতে পারে

hotনিজস্ব প্রতিবেদক : গত কয়েক দিনের মতো পহেলা বৈশাখেও রাজধানীতে গরম আবহাওয়া থাকবে বলে আভাস মিলেছে।
তবে চট্টগ্রাম ও সিলেট বিভাগে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।১৪ এপ্রিল বৃহস্পতিবার সারাদেশে বাংলা নববর্ষের অনুষ্ঠানের প্রস্তুতি চলছে। এদিন নানা অনুষ্ঠানে মেতে থাকবে রাজধানী, তবে তাতে গরমের অস্বস্তির খবরই দিয়েছে আবহাওয়া বিভাগ।    

অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বুধবার বলেন, “বিরাজমান যে আবহাওয়া, তাতে পহেলা বৈশাখে ঢাকায় বৃষ্টির সম্ভাবনা খুবই কম। তবে চট্টগ্রাম ও সিলেট বিভাগে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে।”

শুক্রবার থেকে রাজধানীর জন্য ‘সুখবর’ রয়েছে বলে জানান এই আবহাওয়াবিদ।

“১৫ এপ্রিল শুক্রবার রাজধানীতে বিক্ষিপ্তভাবে বৃষ্টির আভাস রয়েছে। ১৬ এপ্রিল থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।”

বুধবার বাংলাদেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সাতক্ষীরায় ৩৯ ডিগ্রি সেলসিয়াস। এসময় ঢাকায় ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়। সিলেটে ১৫ মিলিমিটার বৃষ্টিও হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, দিনাজপুর, সৈয়দপুর, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বিরাজমান তাপপ্রবাহ বৃহস্পতিবারও অব্যাহত থাকতে পারে।

বৃহস্পতিবারের পূর্বাভাসে বলা হয়, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকাসহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও শিলা বৃষ্টিও হতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টি ও বজ্রবৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া