adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৮ ফুটবলারকে ফেরত পেতে শেখ জামালের রিট পিটিশন খারিজ

bff_108884জহির ভূইয়া ঃ সাফ ফুটবল আসর শেষ হবার আগেই জাতীয় দলের সেরা ৮ ফুটবলারকে হোটেল থেকেই জোর করে তুলে নিতে চেয়েছিল শেখ জামাল ফুটবল ক্লাব। কিন্তু তা সম্ভব হয়নি। পরে ৮ ফুটবলার নিয়ে ফুটবল ফেডারেশন ভবনে দিনভর চলে নাটকীয়তা। ফুটবলারা শেখ জামালে ফেরত যেতে অস্বীকৃতি জানায়। ফুটবলাররা নিজ দ্বায়ীতে ফুটবল ফেডারেশন থেকে বেরিয়ে যায়। কেউ বাড়ী ফেরত যান আবার কেউ পছন্দের নতুন দলে। 

 

৮ ফুটবলারকে ফেরত পেতে মামলা টুকে দেয় আগের বারে চুক্তি করা শেক জামাল। বেশ কিছু দিন মামলা (রিট পিটিশন) চলার পর আজ অবশেষে রায় ঘোষনা হল। সেই ৮ ফুটবলারের ভাগ্য নির্ধারণের দায়িত্ব দেওয়া হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্লেয়ার স্ট্যাটাস কমিটিকে। 

 

বুধবার শেখ জামালের রিট পিটিশনের শুনানি শেষে এমন রায় দিয়েছেন বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিক ও রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ। আদালত শেখ জামালের রিট পিটিশনের প্রথম অংশ ‘কেনও অভিযুক্ত ৮ খেলোয়াড়কে শেখ জামালকে ফিরিয়ে দেওয়া হলো না’ এই আবেদনটিও খারিজ করে দিয়েছেন।’ দীর্ঘ সময় যুক্তিতর্ক চলে। এবং অবশেষে আদালত মনে করেন যে বাফুফে ওই ৮ খেলোয়াড়দের ফিরিয়ে দিতে বাধ্য নয়। এই ৮ খেলোয়াড় কোথায় খেলবে সেটা সম্পূর্ণ নির্ধারণ করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটি। তবে এক্ষেত্রে হাইকোর্টের কিছু নির্দেশনা থাকবে। সেই নির্দেশনা লিখিত আকারে না পাওয়া পর্যন্ত প্লেয়ার স্ট্যাটাস কমিটি কোনও সিদ্ধান্ত নিতে পারবে না।

 

প্লেয়ার স্ট্যাটাস কমিটি এই ৮ খেলোয়াড় কে, কোথায় খেলবেন তা পুনরায় নতুন করে নির্দেশনা দেবে। এর আগ পর্যন্ত তারা কোনও ক্লাবে খেলতে পারবেন না। আর রায় ঘোষণার দুই সপ্তাহের মধ্যেই প্লেয়ার স্ট্যাটাস কমিটির সিদ্ধান্ত নিতে হবে। যে ৮ ফুটবলারের জন্য রিট পিটিশন তারা হলেন- মামুনুল ইসলাম, নাসিরউদ্দিন চৌধুরী, শহীদুল আলম সোহেল, জামাল ভূঁইয়া, সোহেল রানা, রায়হান হাসান, ইয়ামিন মুন্না ও আলমগীর কবির রানা।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া