adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদোর হ্যাটট্রিক : সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

real+madriস্পোর্টস ডেস্ক : প্রতিশ্রুতি অনুযায়ী সান্তিয়াগো বার্নাবেউয়ে জাদুকরী এক রাত উপহার দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তারকা এই ফরোয়ার্ডের হ্যাটট্রিকে প্রথম লেগের ব্যবধান ঘুঁচিয়ে ভলফ্সবুর্গকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার রাতে রোনালদোর নৈপুণ্যে প্রয়োজনীয় ব্যবধান অর্থাৎ ৩-০ গোলে জয় তুলে নেয় জিনেদিন জিদানের দল। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে জিতে টানা ষষ্ঠবারের মতো ইউরোপ সেরার লড়াইয়ের শেষ চারে উঠলো মাদ্রিদের দলটি। প্রথম পর্বে ২-০ ব্যবধানে হেরেছিল রেকর্ড ১০ বারের চ্যাম্পিয়নরা।

২০০১-০২ মৌসুমের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের কোনো লড়াইয়ে প্রথম পর্বে হারের পরও ফিরতি লেগে ঘুরে দাঁড়িয়ে পরের ধাপে উঠলো রিয়াল।

সের্হিও রামোসের হেড পোস্টে না লাগলে ঘরের মাঠে শুরুতেই এগিযে যেত রিয়াল। ষষ্ঠ মিনিটের ওই হতাশা অবশ্য একটু পরেই কেটে যায়। দুই মিনিটের মধ্যে জোড়া গোল করে শেষ চারের সম্ভাবনা উজ্জ্বল করেন রোনালদো।
পঞ্চদশ মিনিটে ছয় গজ বক্সের ঠিক বাইরে থেকে আলতো শটে প্রথম গোলটি করেন রোনালদো। এক মিনিট পরই টনি ক্রুসের কর্নারে কোনাকুনি হেডে দ্বিতীয় গোল করে দুই লেগ মিলিয়ে রিয়ালকে সমতায় ফেরান পর্তুগিজ এই তারকা।

৩৮তম মিনিটে সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি ভলফ্সবুর্গের ব্রুনো হেনরিকে। ফাঁকায় দাঁড়ানো এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট মার্সেলোর পায়ে লেগে বাইরে চলে যায়।

দ্বিতীয়ার্ধের ৬৭তম মিনিটে টনি ক্রুসের কর্নার থেকে রামোসের হেড গোলরক্ষককে ফাঁকি দিলেও পো্স্টে লেগে ফেরত আসে। গোলরক্ষকের গায়ে লেগেও ফিরতি বলটা গোললাইন পার হতে পারতো। শেষ পর্যন্ত বিপদ হয়নি অতিথিদের।
৭৭তম মিনিটে নিজের তৃতীয় গোলে বের্নাবেউকে উল্লাসে ভাসান রোনালদো। ভাগ্যও তার পাশে ছিল। প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া ফ্রি-কিকে বল রক্ষণ দেয়ালের অল্প একটু ফাঁক দিয়ে পোস্ট ঘেঁষে জালে জড়ায়।

এবারের আসরে এ নিয়ে তৃতীয় হ্যাটট্রিক করা রোনালদোর মোট গোল হলো ১৬টি। আর চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার গোল এখন ৯৩টি।

৮১তম মিনিটেই খেলা শেষ করে দিতে পারতেন বেনজেমা। ডি-বক্সের ভেতর দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে নেওয়া তার শট কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

 ৮৬তম মিনিটে হেসে রদ্রিগেসের জোরালো শট কর্নারের বিনিময়ে ঠেকিয়ে ভলফ্সবুর্গের আশা টিকিয়ে রেখেছিলেন গোলরক্ষক। তবে আর গোলের দেখা না পেয়ে ইতিহাস গড়তে পারেনি জার্মান দলটি।
নির্ধারিত সময়ে শেষ মিনিটে গোলরক্ষকের দিকে দুর্বল শট নিয়ে ভলফ্সবুর্গের কফিনে শেষ পেরেকটি ঠুকতে পারেননি গ্যারেথ বেল।

দিনের অন্য ম্যাচে কেভিন ডি ব্রুইনের একমাত্র গোলে পিএসজিকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি। দুই লেগ মিলিয়ে ইংলিশ ক্লাবটির জয় ৩-২ ব্যবধানে। পিএসজির মাঠে প্রথম লেগ ২-২ গোলে ড্র হয়েছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া