adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্ল্যাট বিক্রিতে নানা কর্মসূচি

FLATডেস্ক রিপোর্ট : রাজধানীর উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের ফ্ল্যাট বিক্রির জন্য নানামুখী কর্মসূচি হাতে নিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। 

সংবাদমাধ্যমে বিজ্ঞাপন প্রচারে 'বিপণন ক্যাম্পেইন' গ্রহণ করা হয়েছে। এর পাশাপাশি রোড-শো আয়োজনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (১২ এপ্রিল) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। 

কমিটির সভাপতি মো. দবিরুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, কামাল আহমেদ মজুমদার, এ কে এম ফজলুল হক, মো. আবু জাহির, আবু সালেহ মোহাম্মদ সাঈদ (দুলাল) ও নূর-ই-হাসনা লিলি চৌধুরী এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে রাজউকের পক্ষ থেকে জানানো হয়, উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের ‘এ’ ব্লকে ৭৯টি ১৬তলা ভবনে ৬ হাজার ৬৩৬টি ফ্ল্যাটের নির্মাণ কাজ চলছে। আগামী ডিসেম্বরের মধ্যে ৮৪০টি, ২০১৭ সালের জুনের মধ্যে আরো ৫০৪টি, ২০১৭ সালের ডিসেম্বরের মধ্যে আরো ৩ হাজার ৪৪৪টি এবং ২০১৮ সালের জুনের মধ্যে বাকি এক হাজার ৮৪৮টি ফ্ল্যাট হস্তান্তর উপযোগী সম্ভব হবে। 

আরো জানানো হয়, অবিক্রিত ফ্ল্যাট বিক্রির জন্য বিপণন ক্যাম্পেইনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ জন্য খ্যাতনামা ক্যাম্পেইন ম্যানেজমেন্ট কোম্পানিকে দায়িত্বও দেওয়া হয়েছে। এ ক্যাম্পেইনে দেশের এক হাজার অতিথিকে আমন্ত্রণ জানানো হবে। এছাড়া প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারের জন্য যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। 

এর পাশাপাশি বিভিন্ন টিভি চ্যানেলে কমার্শিয়াল বিজ্ঞাপন প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে।

কমিটি সূত্র জানায়, বিষয়টি নিয়ে বৈঠকে আলোচনা শেষে ওই সব কর্মসূচির পাশাপাশি রোড-শো আয়োজনের সুপারিশ করে সংসদীয় কমিটি। কমিটির পক্ষ থেকে রাজউকের এই ফ্ল্যাট প্রকল্পের অগ্রগতি নিয়েও ক্ষোভ প্রকাশ করা হয়। আগের বৈঠকে মন্ত্রী নিজেও এই প্রকল্পের কার্যক্রমে হতাশা ব্যক্ত করেন। ফ্ল্যাট বিক্রির জন্য তিনি ব্যাপক প্রচারণা চালানোর তাগিদ দেন।

গত ১৫ মার্চ অনুষ্ঠিত ওই বৈঠকের কার্যবিবরণীতে থেকে জানা গেছে, বৈঠকে মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ নির্মিত ফ্ল্যাটগুলো দ্রুত বিক্রি হলেও রাজউকের ফ্ল্যাট প্রকল্প সম্পর্কে জনমনে বিরূপ মনোভাব সৃষ্টি হয়। এতে করে ফ্ল্যাটগুলো বিক্রিতে কাঙ্ক্ষিত আবেদনপত্র পাওয়া যায়নি। অথচ এই ফ্ল্যাটগুলোর সুযোগ-সুবিধা বেসরকারি কোম্পানির ফ্ল্যাট থেকে অনেক বেশি। মূল্য পরিশোধের সময়ও অনেক বেশি। ব্যাপক প্রচার করা গেলে ফ্ল্যাটগুলো দ্রুত বিক্রি হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এদিকে, বৈঠকে গণপূর্ত অধিদপ্তরের অধীন সব ধরনের টেন্ডারিং কার্যক্রমে ই-টেন্ডারিং প্রক্রিয়া চালুকরণ ও সরকারি আবাসন পরিদপ্তরের অধীন বাড়ি/ফ্ল্যাটের ইউটিলিটি (পানি, বিদ্যুৎ, গ্যাস) বিল আদায়ে সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীদের আরো দায়িত্বশীল হওয়ার সুপারিশ করা হয়। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া