adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পানামায় মোসাক ফনসেকার প্রধান কার্যালয়ে পুলিশের অভিযান

panamaআন্তর্জাতিক ডেস্ক : পানামা পেপার্স কেলেঙ্কারি ঘটনায় এবার আইনি পরামর্শক প্রতিষ্ঠান মোসাক ফনসেকার প্রধান কার্যালয়ে তল্লাশি চালানো হয়েছে। রাজধানী পানামা সিটিতে অবস্থিত কার্যালয়ে কোনো ধরণের প্রতিবন্ধকতা ছাড়াই মঙ্গলবার পুলিশ এ অভিযান চালিয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।
 
সম্প্রতি মোসাক মোনসেকার ১ কোটি ১৫ লাখ গোপন নথি ফাঁস হওয়ার পর বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি হয়। এসব নথিতে ৭২ টি দেশের বর্তমান ও প্রাক্তন রাষ্ট্রপ্রধান, রাজনীতিবিদ, তারকা ও ধনীদের কৌশলে কর ফাঁকি দিয়ে গোপন সম্পদের পাহাড় গড়ে তোলার তথ্য রয়েছে। আর এ ক্ষেত্রে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে কাজ করেছে মোসাক ফনসেকা।  তবে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দাবি করা হয়, তারা কোনো বেআইনি কাজ করেনি এবং করছেও  না।
 
নথি ফাঁস হওয়ার পর পানামার অফসোর ইন্ড্রাস্টির স্বচ্ছতা নিশ্চিতে অন্যান্য দেশের সঙ্গে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জুয়ান কার্লোস ভেরেলা।
 
মঙ্গলবার পুলিশের সংগঠিত অপরাধ বিভাগ পানামা সিটিতে মোসাক ফনসেকার কার্যালয়ে অভিযান চালায়। পরে প্রতিষ্ঠানটি কোনো অবৈধ কাজ করছে কি না সে সংক্রান্ত নথিপত্রের খোঁজে তল্লাশি চালান সরকারি আইনজীবীরা।
 
পরে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে জানানো হয়, প্রতিষ্ঠানটির অবৈধ কর্মকাণ্ডের বিষয়ে যে প্রতিবেদন প্রকাশিত হয়েছিল তার সঙ্গে সম্পর্কযুক্ত নথি উদ্ধার করা হয়েছে। এছাড়া মোসাক ফনসেকার অধীনস্থ প্রতিষ্ঠানগুলোতেও অভিযান চালানো হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া