adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তনুর খুনিরা গ্রেফতার না হলে ২৫ এপ্রিল হরতাল

tanu1460544509নিজস্ব প্রতিবেদক : সোহাগী জাহান তনুর হত্যাকারীরা গ্রেফতার না হলে ২৫ এপ্রিল অর্ধদিবস হরতাল পালনের ডাক দিয়েছে নারী মুক্তি কেন্দ্র ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।
 
এর আগে গত সপ্তাহে একই দাবিতে অর্ধদিবস হরতালের ঘোষণা দেয় প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য।
 
১৩ এপ্রিল বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসুর সামনে এক বিক্ষোভ সমাবেশে নারী মুক্তি কেন্দ্রের সভাপতি সীমা দত্ত হরতালের ঘোষণা দেন। তনু হত্যাসহ সব ধর্ষণ ও হত্যার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।
 
সীমা দত্ত বলেন, পয়লা বৈশাখে নারী লাঞ্চনার এক বছর হলো। তবু আজ পর্যন্ত কারো বিচার হয়নি।
 
তিনি বলেন, তনু হত্যার এক মাস অতিবাহিত হলেও আজ পর্যন্ত খুনের আলামত পাওয়া যায়নি। খুনিকে আড়াল করার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করা হচ্ছে।
 
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি নাঈমা খালেক মনিকা বলেন, আজ পুরো দেশটা নিরাপত্তাহীনতায় ভুগছে। নারী লাঞ্ছনাকারীদের গ্রেফতার না করে উল্টো নববর্ষের দিনে বিকেল ৫টার মধ্যে ঘরে ফেরার নির্দেশ দিচ্ছে। এর মাধ্যমে প্রমাণিত হয় সরকার জনগণের নিরাপত্তা দিতে ব্যর্থ। আগামী ২৪ এপ্রিলের মধ্যে তনু হত্যার খুনিদের গ্রেফতার করতে হবে। অন্যথায় ২৫ এপ্রিল প্রগতিশীল ছাত্র জোটের সঙ্গে  সারা দেশে হরতাল পালন করা হবে।
 
সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইভা মজুমদার, সাধারণ সম্পাদক সালমান সিদ্দিকী।
 
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলার সামনে এসে শেষ হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া