adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কলকাতার অভিনেতা প্রসেনজিত বললেন- দুই বাংলাকে আলাদা মনে হয় না

prosenjitবিনোদন ডেস্ক : ‘দুই বাংলাকে কখনোই আলাদা মনে হয় না। আমার কাছে বাংলা একটাই।’ আজ মঙ্গলবার দুপুরে তেজগাঁওয়ের চ্যানেল আইয়ে এক সংবাদ সম্মেলনে এভাবেই কথাগুলো বলেন টালিগঞ্জের জনপ্রিয় চিত্রনায়ক প্রসেনজিত।  

পয়লা বৈশাখ (১৪ এপ্রিল) বাংলাদেশ ও ভারতে মুক্তি পেতে যাচ্ছে গৌতম ঘোষ পরিচালিত ‘শঙ্খচিল’ চলচ্চিত্র। এ উপলক্ষেমঙ্গলবার সকালের একটি ফ্লাইটে ঢাকা এসে পৌছান প্রসেনজিত। মুক্তি প্রতীক্ষিত এ চলচ্চিত্রের প্রতি বাংলাদেশের দর্শকদের আগ্রহ বাড়াতেই তার ঢাকা সফর। তার সফরসঙ্গী হয়েছেন এই চলচ্চিত্রের পরিচালক গৌতম ঘোষ।

এদিন সন্ধ্যায় ঢাকার স্টার সিনেপ্লেক্সে এই চলচ্চিত্রের উদ্বোধনী প্রদর্শনীতে অংশ নেওয়ার কথা রয়েছে। তার আগে এই সংবাদ সম্মেলনে অংশ নেন এই তারকা অভিনেতা। 

এ সময় উপস্থিত ছিলেন- নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, শিল্পী ফেরদৌস আরা, অভিনেত্রী কুসুম শিকদার প্রমুখ।  

চিত্রনায়ক প্রসেনজিত বলেন, ‘দুই বাংলাকে আলাদা মনে হয় না। আমার কাছে বাংলা একটাই। ‘মনের মানুষ’ চলচ্চিত্রের পর আমার নতুন চলচ্চিত্র মুক্তি পেতে পাচ্ছে। কিন্তু আমার কাছে নতুন নয়। এর আগে মনের মানুষে যারা ছিলেন তাদের অনেকেই এই চলচ্চিত্রেও আছেন। ফলে এতে কাজ করতে গিয়ে বেশ আনন্দ পেয়েছি।’

১৯৪৭ সালের দেশভাগ এবং পরবর্তী সময়ে সীমান্তবর্তী এলাকার মানুষের সুখ-দুঃখের গল্প ‘শঙ্খচিল’। চলচ্চিত্রটি কোনো দেশভাগের গল্প নয়, দেশভাগের স্মৃতির গল্প। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিত চট্টোপাধ্যায় ও কুসুম শিকদার। তাদের মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন নবাগত অভিনেত্রী অনুম রহমান খান। 

এ ছাড়াও চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- মামুনুর রশীদ, প্রবীর মিত্র, রোজী সিদ্দিকী, রিয়াজ মাহমুদ জুয়েল, শাকিল আহমেদ, শাহেদ আলী, দীপঙ্কর দে, অরিন্দম শীল, ঊষসী চক্রবর্তী প্রমুখ।

‘শঙ্খচিল’ চলচ্চিত্রটি যৌথভাবে প্রযোজনা করেছেন হাবিবুর রহমান খান, ফরিদুর রেজা সাগর, প্রসেনজিৎ চ্যাটার্জি ও মৌ রায় চৌধুরী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া