adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উইজডেনের বর্ষসেরার তালিকায় পাঁচ ক্রিকেটার

wisdenস্পোর্টস ডেস্ক :তালিকায় স্থান করে নিয়েছেন ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার পাঁচ ক্রিকেটার। এবারের এই তালিকায় আছেন ইংল্যান্ডের বেন স্টোকস ও জন ব্রেইস্টো, নিউজিল্যান্ডের ব্রেন্ডান ম্যাককালাম ও কেন উইলিয়ামসন এবং অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ।
 
২০১৫ সালে কেন উইলিয়ামসন ২ হাজার ৬৯২ রান করে নিজেকে লাইম লাইটে নিয়ে আসেন। বিশ্ব ক্রিকেটে তিনি ছিলেন নেতৃত্বস্থানীয়। ব্রেন্ডান ম্যাককালাম চলতি বছরের ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। কিন্তু তার আগে তিনি টেস্ট ইতিহাসের দ্রুততম সেঞ্চুরি করার রেকর্ড গড়ে যান। সেটাও তার ক্যারিয়ারের শেষ টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে।
 
অলরাউন্ডার বেন স্টোকস তার ম্যাচ পরিবর্তনকারী ইনিংসের জন্য এই তালিকায় স্থান পেয়েছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ১৯৮ বলে তিনি করেছিলেন ২৫৮ রান। ওই ম্যাচে ২৬ বছর বয়সী ব্রেইস্টো সতীর্থ স্টোকসকে নিয়ে রেকর্ড ৩৯৯ রানের জুটি গড়েছিলেন। কাউন্টি ক্রিকেটে গেল বছর ব্রেইস্টো ১ হাজার ১০৮ রান করেছিলেন। তাছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের সিরিজ জেতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন ব্রেইস্টো।
 
অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথ গেল বছর তার অসাধারণ ব্যাটিং নৈপূণ্যের জন্য এই তালিকায় স্থান পেয়েছেন। গেল বছর তারা অসাধারণ পারফরম্যান্সের কারণে আইসিসির টেস্ট র‌্যাংকিংয়ে এক নম্বর অবস্থানে অবস্থান নেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া