adv
৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পয়লা বৈশাখ কোথায় কার কনসার্ট

top_concertবিনোদন রিপোর্ট : দরজায় কড়া নাড়ছে বৈশাখ। তার প্রস্তুতি চলছে বাঙালির ঘরে ঘরে। বৈশাখের এ আনন্দ শ্রোতাদের সঙ্গে ভাগ করে নিবেন সংগীতশিল্পীরাও। তারই ধারাবাহিকতায় রাজধানী ও রাজধানীর বাইরে আয়োজন করা হয়েছে নানা কনসার্টের। পয়লা বৈশাখ উপলক্ষে আয়োজিত কনসার্টের খবর নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন। 

আবাহনী মাঠে আয়ুব বাচ্চু : পয়লা বৈশাখ উপলক্ষে বরাবরের মতো এবারও রাজধানীর ধানমন্ডির আবাহনী মাঠে রয়েছে তারকাবহুল এক কনসার্ট। এতে সংগীত পরিবেশন করবেন আয়ুব বাচ্চু। এলআরবি’র ভোকাল আইয়ুব বাচ্চু মঞ্চে উঠবেন শেষ বিকেলে। দুপুর ১২ থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে এ আয়োজন। এলআরবি’র পাশাপাশি কনসার্টে আরো সংগীত পরিবেশন করবেন ফিডব্যাক, দলছুট, ‘বাউল এক্সপ্রেস’ ও ‘ম্যাজিক বাউলিয়ানা’র সেরা শিল্পীদের নিয়ে গঠিত গানের দল। মাছরাঙা টেলিভিশনে কনসার্টটি সরাসরি প্রচার করবে।

উত্তরা ক্লাবে দিপান্বিতা : কলকাতার প্রখ্যাত লোকশিল্পী দীপান্বিতা আচার্য। বৈশাখ উপলক্ষে ঢাকায় আসছেন এই সংগীতশিল্পী। ১৩ এপ্রিল রাতের ফ্লাইটে তার ঢাকায় আসার কথা রয়েছে। ১৪ এপ্রিল সন্ধ্যায় রাজধানীর উত্তরা ক্লাবে তিনি সংগীত পরিবেশন করবেন।  

শেখ জামাল মাঠে জেমস : রাজধানীর ধানমন্ডির শেখ জামাল মাঠে রয়েছে ‘রাঙানো বৈশাখ’ শিরোনামের বিশেষ আয়োজন। এতে  সংগীত পরিবেশন করবে নগর বাউল জেমস। এদিন শ্রোতাদের গান শোনাতে দুপু ৩টায় মঞ্চে উঠবেন জেমস। তাছাড়াও কনসার্টে আরো অংশগ্রহণ করবেন জনপ্রিয় সংগীতশিল্পী টুনটুন বাউল, ফকির শাহাবুদ্দিন, রন্টি দাশ, দিঠি আনোয়ার, চম্পা বণিক, অনিমা রায়, প্রিয়াংকা গোপ, ইউসুফ আলী খান, মনির, শাহীন, নিরূপম, তানজিম ও ভাইকিংস ব্যান্ড।  এদিন ভোর ৬টা থেকে শুরু হয়ে অনুষ্ঠান চলবে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে বৈশাখী টেলিভিশন।

ফ্যান্টাসি কিংডম ও ফয়’স লেকে কনসার্ট : বৈশাখ উপলক্ষে আগামী ১৫ এপ্রিল রাজধানীর অদূরে অনুষ্ঠিত হবে বৈশাখী লাইভ কনসার্ট। এতে গান পরিবেশন করবেন জনপ্রিয় ব্যান্ড দল সোলস, ফিডব্যাক। তাছাড়াও গান পরিবেশন করবেন জনপ্রিয় সংগীতশিল্পী মিলা ও হাসান। তাছাড়াও এদিন চট্টগ্রাম ফয়’স লেকে দর্শক মাতাতে যাবেন এলআরবি, মিলেনিয়াম ও সাসটেইন। 

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ভাইকিংস : পয়লা বৈশাখে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে সংগীত পরিবেশন করবে ভাইকিংস। এদিন বেলা ১১টায় শুরু হবে তাদের পরিবেশনা। জানা গেছে, এতে ১০-১২টি গান গাইবেন তারা।

পাবনায় বৈশাখী উতসব : প্রতিবারের মতো এবারও পাবনার এডওয়ার্ড বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে পয়লা বৈশাখে অনুষ্ঠিত হবে নববর্ষের কনসার্ট ‘বৈশাখী উতসব’। এতে সংগীত পরিবেশন করবেন- আঁখি আলমগীর, রিংকু, কণা, জলের গান, সিঁথি, টিনা প্রমুখ।  অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন আমব্রিন, আলিফ ও সোনিয়া হোসেন। সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পাবনা থেকে এনটিভি কনসার্টটি সরাসরি সম্প্রচার করবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া