adv
২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএল পড়ে গেছে নতুন ঝামেলায়

IPL1460562737স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল) নিয়ে নতুন ঝামেলায় পড়েছেন আয়োজকরা। মহারাষ্ট্র রাজ্যের শহরগুলো থেকে আইপিএলের ম্যাচ সরিয়ে নিতে বলেছেন বোম্বে হাইকোর্ট।
 
১৩ এপ্রিল বুধবার বোম্বের হাইকোর্ট মহরাষ্ট্র থেকে আইপিএল সরানোর আদেশ দিয়েছেন। ৩০ নভেম্বরের মধ্যে আইপিএলের ম্যাচগুলো অন্যত্র আয়োজনের নির্দেশ দিয়েছেন আদালত। 
 
মহারাষ্ট্র রাজ্য জুড়ে তীব্র পানিসঙ্কট। সাধারণ মানুষ বিশুদ্ধ পানি পানের সুযোগ পাচ্ছে না। এ পরিস্থিতে মুম্বাই, পুনে ও নাগপুরে মাঠ পরিচর্যায় ৬০ লাখ লিটার পানি ব্যবহার করা হচ্ছে। যা সম্পূর্ণ অমানবিক একটি বিষয়।
 
তবে আয়োজকদের ব্যাখ্যা- পানি সরবরাহকারীদের থেকে অনেক আগেই নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দিয়ে পানি কিনে রাখা হয়েছিল। পরিস্থিতি নিজেদের অনুকূলে না আসায় আইপিএল কর্তৃপক্ষ এও জানিয়েছিল পানযোগ্য নয় এমন পানি ব্যবহার করছে তারা। সরাসরি না বললেও তাদের ব্যাখ্যা ছিল নর্দমা থেকে পানি স্টেডিয়ামে আসছে। বিষয়টি কোনোভাবেই হাইকোর্ট মেনে নেয়নি।
 
এদিকে আইপিএলের চেয়ারম্যান রাজীব শুক্লা বুধবার হাইকোর্টের রায় পাওয়ার পর বলেন,‘যতক্ষণ না পর্যন্ত রায়ের লিখিত কপি আমরা পাচ্ছি, ততক্ষণ পর্যন্ত ভেন্যু নিয়ে কোনো কথা বলতে চাচ্ছি না। রায়ের কপি হাতে পেলে আমরা পরিকল্পনা গ্রহণ করব। আমরা ত্রাণ সরবরাহ করতে পারব; একই সঙ্গে আমাদেরকে কোর্টের আদেশও মেনে নিতে হবে। এক মাস আগেও আমরা বলেছিলাম, আমরা মহারাষ্ট্রের কৃষকদের সাহায্য করতে চাই।’
 
আইপিএলের ম্যাচ সরিয়ে নিলে ব্যাপক ক্ষতি হবে এমনটাই ধারণা করছেন ক্রিকেট সংশ্লিষ্টরা। শুক্লাও একই কথা বলেন,‘এটা সত্য আইপিএলের ম্যাচ সরিয়ে নিলে অনেক সমস্যা তৈরি হবে। এটা খুব হতাশাজনক। আমরাও মহরাষ্ট্রের কৃষকদের প্রতি দায়বদ্ধ। এজন্যই তো আমরা তাদের পাশ দাঁড়াতে চাই।’ 
 
আগামী ৩০ এপ্রিলের পর মহারাষ্ট্রের তিন ভেন্যুতে মোট ১৩টি ম্যাচ হওয়ার কথা রয়েছে। আয়োজকরা রায় মেনে নিলে ১৩টি ম্যাচ সরে যাবে। মুম্বাইয়র ওয়াংখেড়েতে ২৯ মে আইপিএলের ফাইনাল হওয়ারও কথা রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া