adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রতীক থিয়েটারের তিন দশক পূর্তিতে নাট্যোতসব

Theaterবিনোদন ডেস্ক : হবিগঞ্জের নাট্যদল ‘প্রতীক থিয়েটার’র তিন দশক পূর্তি উপলক্ষে অনুষ্ঠিত হবে তিন দিনব্যাপী নাট্যোতসব। হবিগঞ্জের চুনারুঘাট এলাকার দেউন্দি চা বাগানে প্রতীক থিয়েটার মঞ্চে আগামী ১৪ এপ্রিল বৃহস্পতিবার থেকে এটি শুরু হবে। 

নাট্যোতসব উদ্বোধনে প্রধান অতিথি থাকবেন অ্যাডভোকেট মাহমুদ আলী, এমপি। বিশেষ অতিথি থাকবেন চুনারুঘাট উপজেলার চেয়ারম্যান মো. আবু তাহের, পাইকপাড়া ইউপির চেয়ারম্যান মো. ওয়াহেদ আলী, দেউন্দি চা বাগানের ব্যবস্থাপক মো. রিয়াজ উদ্দিন ও নাট্যজন লিটন আব্বাস। 

উতসবে থাকছে ড. মুকিদ চৌধুরী রচিত ও নির্দেশিত একাধিক মঞ্চনাটক। মুভমেন্ট থিয়েটার শিল্পধারাতে নাটকগুলো মঞ্চায়িত হবে।

‘বাংলা মুভমেন্ট থিয়েটার’ আন্দোলনের প্রতিষ্ঠাতা, গবেষক, সম্পাদক ও লেখক ড. মুকিদ চৌধুরী জানান, ‘বাংলা মুভমেন্ট থিয়েটার শিল্পধারা’তে নির্মিত নাটকগুলোর বৈশিষ্ট্য হচ্ছে অনেক নাট্যশিল্পীর অংশগ্রহণে মঞ্চে বিরতিহীনভাবে একটি নাটক মঞ্চস্থ করা হয়। এতে প্রতিটি শিল্পীই হয়ে ওঠেন প্রধান ও মূল অভিনেতা। প্রতীক থিয়েটার এই শিল্পধারাতেই এবারের উতসবে নাটক মঞ্চায়িত করবে।

উতসবের উদ্বোধনী দিনে মঞ্চায়িত হবে ‘হৈমন্তি’ ও ‘পূজার সাঁজ’। এছাড়া ১৫ এপ্রিল ‘অশোকানন্দ’ ও ‘রাজাবলি’ এবং উতসবের শেষ দিন ১৬ এপ্রিল মঞ্চায়িত হবে ‘তারকাঁটার ভাঁজে’, ‘চম্পাবতী’ ও ‘বীরাঙ্গনার বয়ান’। প্রতীক থিয়েটার ছাড়াও উৎসবে ডাকাতিয়া থিয়েটার (লাকসাম), নাট্যভূমি (ঢাকা), নাট্য জংশন ও শব্দ নাট্যচর্চা কেন্দ্র (ঢাকা) নাটক মঞ্চস্থ করবে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া