adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারী নিরাপত্তা জোট – ৫টার পরও বৈশাখী অনুষ্ঠান করবো

20_109073নিজস্ব প্রতিবেদক : ঢাকা মেট্রোপলিশন পুলিশের (ডিএমপি) নিষেধাজ্ঞা সত্ত্বেও পহেলা বৈশাখে বিকাল পাঁচটার পর অনুষ্ঠান চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে নারী নিরাপত্তা জোট।

১২ এপ্রিল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামাল এ ঘোষণা দেন।

পহেলা বৈশাখে নগরবাসীর নিরাপত্তার কথা বিবেচনা করে বিকাল পাঁচটার পর উন্মুক্ত স্থানে কনসার্ট, নৃত্য পরিবেশনসহ সব ধরনের অনুষ্ঠান না করতে ডিএমপির পক্ষ থেকে নিষেধ করা হয়। এছাড়া বিকাল পাঁচটার পর পার্কে ঢুকতেও নিষেধ করা হয়।

ডিএমপির এমন সিদ্ধান্তের ব্যাপারে সুলতানা কামাল বলেন, ‘তারা কোনো অবস্থাতেই এই ধর্মান্ধ, মৌলবাদী, সাম্প্রদায়িক শক্তিকে সামনে রেখে তাদের চ্যালেঞ্জ মোকাবিলা করতে চাচ্ছে না, তাদের মুখোমুখি দাঁড়াতে চাচ্ছে না। পক্ষান্তরে, যারা মুক্তবুদ্ধির মানুষ, তাদের ওপরে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করে এই শক্তিগুলোকে অনেক বেশি প্রশ্রয় দিচ্ছে। আমরা অবশ্যই পহেলা বৈশাখে সারাক্ষণ, সর্বক্ষণ আমাদের উৎসব চালিয়ে যাব। এবং রাষ্ট্র সেখানে নিরাপত্তা দিতে আইনগত, সংবিধানগত, নীতিগতভাবে বাধ্য।’

অনুষ্ঠানে বেসরকারি সংস্থা অ্যাকশন এইডের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া