adv
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার নির্বাচক কমিটিতে ফিরছেন জয়াসুরিয়া

JOYA SURIAস্পোর্টস ডেস্ক :  শ্রীলঙ্কার নির্বাচক কমিটিতে প্রধান নির্বাচক পদে ফিরতে যাচ্ছেন সাবেক অধিনায়ক সনাৎ জয়াসুরিয়া। বাঁহাতি প্রাক্তন এই ড্যাশিং ওপেনার এর আগে দু’বছর একই দায়িত্ব পালন করেছিলেন। গত বছরের এপ্রিলে জয়াসুরিয়া প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ান। জয়াসুরিয়ার সময়ের শ্রীলঙ্কার বড় সাফল্য ২০১৪ টি২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া।

লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা বলেন, ‘আমরা চাই শ্রীলঙ্কার ক্রিকেট নতুনভাবে পরিচালিত হোক। সেজন্য কিছু জায়গায় পরিবর্তনের প্রয়োজন রয়েছে।’ এরপর তিনি যোগ করেন, ‘আমরা আশা করছি, নির্বাচক কমিটির চেয়ারম্যান পদে জয়াসুরিয়াকে নিয়োগ দিতে।’

লঙ্কান বোর্ডের ইচ্ছার কথা কানে গেছে জয়াসুরিয়ারও। তার কিছু চাওয়া পূর্ণ হলেই তিনি হ্যাঁ বলবেন। বর্তমান নির্বাচক কমিটির প্রধান অরবিন্দ ডি সিলভার মেয়াদ শেষ হবে ৩০ এপ্রিল।
 
সদ্য শেষ হওয়া টি২০ বিশ্বকাপে সুপার টেন থেকেই বিদায় নিতে হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে। তার আগে বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপেও খুব একটা ভালো করতে পারেনি দ্বীপদেশটি।

তবে জয়াসুরিয়া নির্বাচক কমিটির প্রধান থাকার সময় টি২০ বিশ্বকাপ, ইংল্যান্ডের মাটিতে দুই টেস্টের সিরিজ শ্রীলঙ্কা জিতেছিল ১-০ ব্যবধানে। ২০১৫ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে উঠেছিল কোয়ার্টার ফাইনালে। গত বছরের এপ্রিলে জয়াসুরিয়া এবং তার নির্বাচক প্যানেলের বাকি সদস্যরা একযোগে সরে দাঁড়ান। তার আগে জয়াসুরিয়ার নির্বাচক প্যানেল একেবারে তৃণমূল পর্যায় থেকে ক্রিকেটার তুলে আনার কাজটা করেছিলেন অত্যন্ত গুরুত্ব দিয়ে। সত্যিকার অর্থে যেটা প্রশংসার দাবিদার।

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ১১০ টেস্ট এবং ৪৪৫ ওয়ানডের পাশাপাশি জয়াসুরিয়া শ্রীলঙ্কার হয়ে টি২০ ম্যাচ খেলেছেন ৩১টি। তার সময়েই লঙ্কান ক্রিকেট অন্য উচ্চতায় পৌঁছে গিয়েছিল। ২০০৯ সালে দল থেকে বাদ পড়ার পর ফেরেন ২০১১ সালে ইংল্যান্ডের বিপক্ষে। এরপর একটি ওয়ানডে এবং একটি টি২০ ম্যাচ খেলেই শেষ হয়ে যায় মাতারা হ্যারিকেনের ক্যারিয়ার।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া