adv
২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

রিয়ালের আজ বদলা নেবার রাত

2016_04_12_14_04_27_hyzFLxxvORuTkpewHGcLHZBQan112p_originalস্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ওলফসবুর্গের মাঠে ২ -০ গোলে হেরে এসেছে রিয়াল মাদ্রিদ। অপর কোয়ার্টারে পিএসজির মাঠে ২-২ ব্যবধানে ড্র করেছিল ম্যানচেস্টার সিটি। দু’দলেরই আজ বাঁচা-মরার লড়াই।

বদলা নিতে ঘরের মাঠে নামছে রিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুতে জার্মান ক্লাব ওলফসবুর্গকে স্বাগত জানাবে তারা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে। সরাসরি সম্প্রচার করবে টেন ১। অপর ম্যাচে ইতিহাদ স্টেডিয়ামে ভিনসেন্ট কোম্পানিকে ছাড়াই পিএসজির বিপক্ষে খেলতে নামবে ম্যানসিটি। এই ম্যাচটিও মাঠে গড়াবে একই সময়ে। সরাসরি সম্প্রচার করবে টেন ১ এইচডি ও টেন ২।

রিয়ালের চেয়ে অবশ্য সিটির চিন্তাটা কটু কম। প্রতিপক্ষের মাঠে দুটি অ্যাওয়ে গোলে সেমিফাইনালের টিকিট পাওয়া তুলনামূলক সহজ হবে ম্যানুয়েল পেলেগ্রিনির দলের। তার পরও সাবধানে পা ফেলবে সিটি। এমনটাই জানালেন স্বাগতিক দলের খেলোয়াড় বেকারি সাঙ্গা। সতীর্থদের উদ্দেশে সতর্কবার্তায় ফরাসি ডিফেন্ডার সাঙ্গা বলেন, ‘আমরা কী পারি, সেদিকেই নজর রাখতে হবে। আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ যে আমরাই সেমির টিকিট পাব। তবে এটাও মনে রাখতে হবে যে পিএসজি একটি শক্তিশালী দল। তাদের কিছু প্রতিভাবান খেলোয়াড় বয়েছে। এক কথায়, তারা (পিএসজি) কঠিন প্রতিপক্ষ। আমাদের সতর্কভাবেই খেলতে হবে।’
প্রথম লেগের দৃশ্য

চ্যাম্পিয়নস লিগে এটা দু’দলের তৃতীয় সাক্ষাৎ। এর আগে ২০০৮-০৯ মৌসুমে ইউরোপ সেরার লড়াইয়ের গ্রুপপর্বে মুখোমুখি হয়েছিল পিএসজি-সিটি। ম্যাচটিতে কেউই জিততে পারেনি। গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছেড়েছিল দু’দল। সপ্তাহ খানেক আগেও একই ফল এসেছে। শুধু গোলের সংখ্যাটা বেড়েছে, ২-২ ব্যবধানে ড্র। ইংল্যান্ডের মাটিতে ৭ ম্যাচ খেলে একটি জয় পেয়েছে পিএসজি। তিনটিতে হেরেছে। বাকি তিন ম্যাচ শেষ হয়েছে নিষ্প্রাণ ড্রয়ে।

অপরদিকে সব ধরনের প্রতিযোগিতায় রিয়াল-ওলফসবুর্গ মুখোমুখি হয়েছে ২৯ বার। রিয়াল জিতেছে ২১ রান। ওলফসবুর্গ জয় নিয়ে মাঠ ছেড়েছে ৪ বার। বাকি চারটি ম্যাচের নিষ্পত্তি হয়েছে ড্রয়ে। সবশেষ ম্যাচে তো ওলফসবুর্গের মাঠে দুই গোলের ব্যবধানে বিধ্বস্ত হয়েছে রিয়াল।

সান্তিয়াগো বার্নাব্যুতে আজ জ্বলবে প্রতিশোধের আগুন। নিজেদের সেরাটা ঢেলে দিতে মুখিয়ে থাকবেন রোনালদো-বেল-বেনজেমারা। ঘুরে দাঁড়াতে রিয়াল কোচ জিনেদিন জিদান অনুপ্রেরণা হিসেবে বেছে নিয়েছেন লা লিগা, ‘এল ক্লাসিকোর আগে তালিকায় শীর্ষে থাকা বার্সার সঙ্গে পয়েন্টর ব্যবধানটা ছিল চোখে পড়ার মতো। সেখানে ঘুরে দাঁড়িয়েছি আমরা। বর্তমানে কাতালানদের সঙ্গে আমাদের পার্থক্যটা মাত্র ৪ পয়েন্টের। এটাই কিন্তু ফুটবল। আমাদের মাথায় রাখতে হবে, প্রথমত প্রথম লেগের দুই গোল শোধ দিতে হবে। তাই ম্যাচের শুরু থেকেই মনোযোগ দিয়ে খেলতে হবে ছেলেদের।’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া