adv
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নেইমারের চুক্তির তথ্য ফাঁস

neymar_স্পোর্টস ডেস্ক : কাতালান জায়ান্ট বার্সেলোনার সাথে নেইমারের পাঁচ বছরের চুক্তির পর থেকেই কর ফাঁকিসহ আর্থিক জটিলতার খবর বিশ্বব্যাপী আলোড়ন তুলেছিল। এবার ব্রাজিলিয়ান এই তারকাকে ঘিরে আরেকটি সংবাদে বিশ্ব ফুটবলে তোলপাড় শুরু হয়েছে। ফুটবল ভিত্তিক ওয়েবসাইট ‘ফুটবল লিকস’ নেইমারের সাথে বার্সেলোনার চুক্তির বিস্তারিত ফাঁস করে দিয়েছে।

এই রিপোর্টের ভিত্তিতে দেখা যায়, বার্সেলোনার সাথে পাঁচ বছরের চুক্তিতে নেইমার প্রায় ৪৫.৯ মিলিয়ন ইউরো আয় করবেন। এর মধ্যে প্রতি মৌসুমের ৫ মিলিয়ন ইউরো বেতন ছাড়াও পারফরম্যান্স বোনাস, ম্যাচ ফি, বোনাস সব রয়েছে।

২০১৩ সালে সান্তোস থেকে স্পেনে পাড়ি জমান নেইমার। কিন্তু ওই সময় থেকেই চুক্তিতে বিভিন্ন ধরনের আর্থিক জটিলতা দেখা দেয়ায় নেইমার বেশ বিচলিত ছিলেন। বিভিন্ন বিতর্কের কারণে নেইমারের চুক্তির স্বচ্ছতা নিয়ে দারুণ সমালোচনা হয়। এর মধ্যে স্পেন ও ব্রাজিল উভয় জায়াগায় কর ফাঁকির সমস্যায় ফেঁসে যান নেইমার ও তার বাবা।

ফুটবল লিকসের তথ্য মতে পুরো চুক্তি শেষে মূল বেতন, বোনাস ও পারফরম্যান্স সম্পর্কিত বোনাস অনুযায়ী নেইমার সর্বমোট ৪৫.৯ মিলিয়ন ইউরো আয় করবেন। সাইনিং বোনাস হিসেবে নেইমারকে ৮.৫ মিলিয়ন ইউরো দেয়া হয়েছিল। গত মৌসুমে চ্যাম্পিয়নস লীগ, লা লিগা ও কোপা দেল রে’ শিরোপাসহ ট্রেবল জয়ের কারণে নেইমারকে ১.৭ মিলিয়ন ইউরো বোনাস হিসেবে দেয়া হয়েছে। চুক্তিতে বলা হয়েছিল, সতীর্থ মেসিকে হটিয়ে নেইমার যদি ফিফা বর্ষসেরা পুরস্কার ব্যালন ডি’অর জয় করতে পারেন তবে অতিরিক্ত ৪ লক্ষ ২৫ হাজার ইউরো পকেটে ভরবেন।

ফাঁস হওয়া রিপোর্টে আরও বলা হয়েছে, কাতালান জায়ান্টরা নেইমারের বাবার সাথে ২০১৮ সালের পরেও চুক্তি নবায়নের জন্য অনবরত আলোচনা চালিয়ে যাচ্ছে। এদিকে বিশ্বের আরও দুটি বড় ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেই ও ম্যানচেস্টার ইউনাইটেডও ব্রাজিলিয়ান তারকার বাই আউট ক্লজ বাবদ ১৯০ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত রয়েছে বলে রিপোর্টে প্রকাশিত হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া