adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বেসিক ব্যাংকের জিএম দুই দিনের রিমান্ডে

basic_bank__108946নিজস্ব প্রতিবেদক : ঋণ জালিয়াতির মামলায় বেসিক ব্যাংকের জেনারেল ম্যানেজার (জিএম) জয়নাল আবেদীনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকা ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত।

১১ এপ্রিল সোমবার দুদকের সাত দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে  ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আমিরুল হায়দার চৌধুরী এই রিমান্ড মঞ্জুর করেন।

দুদকের উপপরিচালক মো. মোরশেদ আলম রিমান্ড আবেদন করেছিলেন।

এর আগে ৫ এপ্রিল গ্রেপ্তারের পর জয়নাল আবেদীনকে আদালতে নেয়া হলে বিচারক তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এই মামলায় এর আগে ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) ইকরামুল বারী, ভয়েজ এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিবুল গনি,  এশিয়ান শিপিং বিডির মালিক মো. আকবর হোসেন, ফার্সি ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক ফয়েজুন্নবী চৌধুরী, সাবেক দুই উপব্যবস্থাপনা পরিচালক ফজলুস সোবহান, মো. সেলিম এবং সহকারী মহাব্যবস্থাপক শিপার আহমেদ গ্রেপ্তার হন। পরে তাদের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা যায়, বেসিক ব্যাংকের সাড়ে ৪ হাজার কোটি টাকা জালিয়াতির মাধ্যমে আত্মসাতের অভিযোগে ২০১৫ সালের ২২, ২৩ ও ২৪ সেপ্টেম্বর গ্রেপ্তারকৃত আসামিরাসহ ১২০ জনের বিরুদ্ধে ৫৬টি মামলা করে দুদক। আসামিদের মধ্যে ব্যাংকের ২৭ জন কর্মকর্তা রয়েছেন।

২০০৯ সাল থেকে ২০১২ সালের মধ্যে বেসিক ব্যাংকের গুলশান, দিলকুশা ও শান্তিনগর শাখা থেকে মোট সাড়ে চার হাজার কোটি টাকা ঋণ কেলেঙ্কারির ঘটনা ঘটে।

ব্যাংকের তৎকালীন পরিচালনা পর্ষদ নিয়ম-নীতির তোয়াক্কা না করে বিধিবহির্ভূতভাবে বিভিন্ন প্রতিষ্ঠানকে ঋণ অনুমোদন করলে ওই ঋণ কেলেঙ্কারি ঘটে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া