adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোচ সুজনকে ছিনতাইয়ের অভিযোগ

Sujonজহির ভূইয়া ঃ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের এ জগতে পা রাখার সময় থেকেই সাবেক অধিানয়ক খালেদ মাহমুদ সুজনের নামটি জড়িত। ব্যাংক প্রতিষ্ঠানটির জন্মলগ্ন থেকেই জাতীয় দলের এই সাবেক অধিনায়ক সব টুর্নামেন্টেই ক্লাবটির কোচের দায়িত্ব পালন করে আছেন। কিন্তু  এই ক্রিকেট মৌসুমে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দুই ক্লাব দলের মধ্যে তুমুল গ-গোল সুজনকে নিয়ে। সুজনকে ছিনতাইয়ের অভিযোগ এনেছে প্রাইম ব্যাংক। এ ঘটনাটি এখন বিসিবিতেও প্রচন্ড আলোচিত প্রসঙ্গ।


এই ক্রিকেট মৌসুমে প্রাইম ব্যাংকের ঘরে দেখা যাবে না কোচ সুজনকে। বিসিবির পরিচালক ও জাতীয় ক্রিকেট দলের ম্যানেজারের দ্বায়িত পালনকারী এই সাবেক ক্রিকেটার এবার প্রাইম ব্যাংক ছেড়ে দিয়েছেন। এমন ঘোষনাই দিয়েছেন সুজন নিজেই। এবার তিনি ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর কোচ হচ্ছেন। সুজনের এমন সিদ্ধান্তের পেছনে না-কি আবাহনী ক্লাবের হুমকিই প্রধান কারন। এমন অভিযোগ প্রাইম ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের।
মুলত এবারের দলবদল নিয়েই শুরু হয়েছে বিতর্ক। দুই ক্লাব ঢাকা আবাহনী এবং প্রাইম ব্যাংকের মধ্যে সুজনকে নিয়ে রীতিমতো টানাটানি শুরু হয়। প্রাইম ব্যাংক অভিযোগ করছে, আবাহনী থেকে তাদের হুমকি দিয়েছে, প্রাইম ব্যাংক যেন কোচের দায়িত্ব থেকে সুজনকে ছেড়ে দেয়।


অপর দিকে, খালেদ মাহমুদ সুজন অবশ্য দাবি করছেন, আবাহনী থেকে ভাল প্রস্তাব আসায় তিনি প্রাইম ব্যাংক ছেড়ে দিয়েছেন। কিন্তু প্রাইম ব্যাংক কর্তৃপক্ষ সুজনের এই দাবি পাত্তা দেয়নি। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক তানজিল চৌধুরী প্রচন্ড ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি জানান, বহুকাল আগে ফুটবলের দলবদলের সময় খেলোয়াড় ‘ছিনতাই’-এর ঘটনাই এবার ক্রিকেটের মোড়কে ফিরে এলো বোধ হয়!


এখানে অবশ্য খেলোয়াড় নয়, কোচ ‘ছিনতাই’ হয়েছে। দলবদলের নামে প্লেয়ার্স বাই চয়েজের কার্যক্রম শেষ হওয়ার পর মিডিয়াতে নিজের প্রতিক্রিয়া দিতে এসে তানজিল প্রথমে সুজনের আবাহনীতে চলে যাওয়াকে ‘দুর্ভাগ্যজনক’ বলে অভিহিত করেন। প্রসঙ্গটি খোলামেলা ভাবে জানতে চাওয়ায় হলে তিনি ‘নো কমেন্টস’ বলে এড়িয়ে যেতে চান। অবশ্য পরে ‘পরিচালকবহুল’ আবাহনীর সঙ্গে প্রাইম ব্যাংকের কোচ নিয়ে টানাটানির পর্দার অন্তরালের দৃশ্যই তুলে ধরেন তানজিল চৌধুরী।


ক্রিকেটার বাছার প্রক্রিয়ায় আগের দিন (১০ এপ্রিল) সুজনকে নিয়ে আবাহনীর টেবিলে বিসিবি পরিচালকের সংখ্যা গিয়ে দাঁড়ায় ছয়জনে! যা নিয়ে অনুষ্ঠান শেষে অনেক প্রশ্নের মুখে পড়তে হয় খোদ আবাহনীর কাউন্সিলর বোর্ড সভাপতি নাজমুল হাসানকে। ‘কনফ্লিক্ট অব ইন্টারেস্ট’-এর ন্যূনতম সম্ভাবনাও উড়িয়ে দিতে চাইলেন পাপন। অবশ্য মাহমুদ ইস্যুতে আবাহনীর ‘পাওয়ার প্লে’র দিকেই অভিযোগের আঙুল তানজিলের।
তিনি বললেন, ‘মাহমুদকে আমাদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া হয়েছে। আমরা সবার আগে কোচ হিসেবে তাঁর নামসহ  তালিকা জমা দিয়েছিলাম। সেই তালিকা থেকে মাহমুদের নাম মুছে দেওয়ার জন্য আমাদের রীতিমতো হুমকিও দেওয়া হয়েছে।’


এ প্রসঙ্গে অবশ্য আবাহনীর মুখপাত্র জালাল ইউনুস অভিযোগ উড়িয়ে দিলেন। বললেন, ‘আমার মনে হয় না এই বয়সে কাউকে নিজের ইচ্ছে ছাড়া অন্য কোথাও নিয়ে যাওয়া যায়। তা ছাড়া মাহমুদ নিজেও একজন বোর্ড পরিচালক। যেহেতু দীর্ঘদিন তিনি প্রাইম ব্যাংকে ছিলেন, তাই তার কাছে ওই ক্লাবের ক্ষোভ বা দাবি থাকতেই পারে। মাহমুদ আবাহনীতে স্বেচ্ছায়ই এসেছেন। আমরা প্রাইম ব্যাংকের চেয়ে ভালো প্রস্তাব দিয়েই তাঁকে নিয়ে এসেছি।’
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া