adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএল – সাকিব খেলেননি, কলকাতার দাপুটে জয়

iplস্পোর্টস ডেস্ক :  আইপিএলে কলকাতার প্রথম ম্যাচ। অথচ একাদশে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এমন খবর বাংলাদেশি সমর্থকদের জন্য ছিল হতাশারই। তবে সাকিব না থাকলেও প্রথম ম্যাচে দাপুটে জয় দিয়েই আইপিএল মিশন শুরু করেছে কলকাতা নাইটরাইডার্স।

রোববার রাতে কলকাতার ইডেন গার্ডেনে দিল্লি ডেয়ারডেভিলসকে ৯ উইকেটে পরাজিত করেছে গাম্ভীর শিবির। আগে ব্যাট করতে নামা দিল্লীর ৯৮ রানের জবাবে কলকাতা লক্ষ্যে পৌঁছে যায় এক উইকেটে মাত্র ১৪.১ ওভারে।

৯৯ রানের জয়ের টার্গেটে খেলতে নেমে কলকাতার হয়ে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার অধিনায়ক গৌতম গাম্ভীর ও রবিন উথাপ্পা। উদ্বোধনী জুটিতে আসে ৬৯ রান। ৩৩ বলে সাত চারে ৩৫ রান করে উথাপ্পা মিশ্রর বলে মরিসের হাতে ক্যাচ দিলেও জয়ের জন্য বাকি কাজটুকু সেরেছেন গাম্ভীর মনীশ পান্ডেকে সাথে নিয়ে।

৪১ বলে ৫ চারে ৩৮ রানে অপরাজিত থাকেন গৌতম গাম্ভীর। ১২ বলে তিন চারে ১৫ রানে অপরাজিত ছিলেন মনীশ পান্ডে। ১৪.১ ওভারে ৯৯ রান সংগ্রহ করে কলকাতা।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি দিল্লির কোন ব্যাটসম্যানই। কলকাতার রাসেল, হগ, হ্যাস্টিংস ও চাওলার বিধ্বংসী বোলিংয়ে মাত্র ১৭.৪ ওভারে ৯৮ রানে অল আউট হয় দিল্লি ডেয়ারডেভিলস। দলের হয়ে সর্বোচ্চ ১০ বলে ১৭ রান করেন কুইন্টন ডি কক। ১৩ বলে ১৫ রান করেন স্যামসন। নেগি ও মরিস করেন ১১ রান করে। বাকিদের কেউই দুই অংকের রান স্পর্শ করতে পারেননি।

কলকাতার হয়ে আন্দ্রে রাসেল ও ব্রাড হগ তিনটি, জন হ্যাস্টিংস ও পিযুষ চাওলা নেন দুটি করে উইকেট।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া