adv
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পুঁজিবাজারে দরপতন অব্যাহত

po_108967নিজস্ব প্রতিবেদক : দেশের পুঁজিবাজারে মূল্যসূচকের দরপতন অব্যাহত আছে। গতকালের ধারাবাহিকতায় আজ সোমবারও ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে। পাশাপাশি দুই বাজারেই কমেছে লেনদেনের পরিমাণ।

ওয়েবসাইট সূত্রে জানা যায়, ১১ এপ্রিল সোমবার ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৯টি কোম্পানির। আর দর কমেছে ২০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

ডিএসইতে আজ লেনদেন হয়েছে ৪১৮ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার। যা আগের দিনের তুলনায় ৪৫ কোটি ১৭ লাখ টাকা কম। আগের দিন এ বাজারে লেনদেন হয়েছিল ৪৬৩ কোটি ৭০ লাখ টাকা।

আজ ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে চার হাজার ১৮৫ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৬৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৬৭৩ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৫৫১ পয়েন্টে। আজ সিএসইতে লেনদেন হয়েছে ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ১৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া