adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুর্নীতি মামলায় ত্রাণমন্ত্রী মায়ার ১৩ বছরের সাজা বহাল

mAyaডেস্ক রিপাের্ট : দুর্নীতি মামলায় ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার রিভিউ আবেদন খারিজ করে দিয়েছন আদালত। সেই সঙ্গে ১৩ বছরের সাজা বহাল রেখেছে আপিল বিভাগ।

সম্পদের বিবরণীতে তথ্য গোপনের অভিযোগ ২০০৭ সালে মায়ার বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সর্বশেষ ২০০৩ সালের ১৮ জুন সম্মেলনের মাধ্যমে মেয়র মোহাম্মদ হানিফকে সভাপতি ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। ২০০৬ সালের ২৮ নভেম্বর মেয়র হানিফ মারা গেলে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে এম এ আজিজকে দায়িত্ব দেয়া হয়। আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি তিন বছর পর সম্মেলন করার কথা থাকলেও প্রায় ১২ বছর পর ঢাকা মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১২ সালের ২৭ ডিসেম্বর।

সম্মেলনে আগের কমিটির সভাপতি (ভারপ্রাপ্ত) এম এ আজিজ ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে নতুন কমিটি ঘোষণা না হওয়া পর্যন্ত দায়িত্বরত থাকতে বলা হয়। একইভাবে আগের কমিটির স্ব স্ব পদের নেতারাই বিগত দিনে দায়িত্ব পালন করে আসছিলেন। এরপর রবিবার সকালে দলীয় সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ ও উত্তরের কমিটি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। দক্ষিণে সভাপতি হিসেবে লালবাগ থানার সভাপতি আবুল হাসনাত এবং সাধারণ সম্পাদক পদে শাহ আলম মুরাদ আর উত্তরে ঢাকা-১১ আসনের সাংসদ এ কে এম রহমতুল্লাহ এবং সাধারণ সম্পাদক পদে মো. সাদেক খানের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া