adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ডিপিসিএল চূড়ান্ত প্লেয়ার্স বাই চয়েজে ১০৮ ক্রিকেটার ১২ ক্লাব ডেকে নিল 

DCL Pic 2016জহির ভূইয়া ঃ ১১টায় আনুষ্ঠানিক ভাবে দলবদলের আড়ালে ‘প্লেয়ার্স অবব চয়েজ’ রাজধানীর একটি হোটেলে শেষ হল। ১৮৮ জন ক্রিকেটারের মধ্যে ১১টি ক্লাব ২ জন করে ক্রিকেটার রেখে দিয়েছে। ২২ ক্রিকেটারের নাম মুল তালিকা ১৮৮ থেকে বাদ দিয়ে বিসিবি আজ প্লেয়ার্স ড্রাফটর কার্যক্রম শুরু হয়। মোট ১৩টি পর্বে ১০৮ ক্রিকেটারকে প্লেয়ার্স অব চয়েজের ভিত্তিতে ১২টি ক্লাব বেছে নেয়। আর আইকন ৭ ক্রিকেটারের পর্ব ছিল আলাদা। ৭ আইকান, এ+ গ্রেড ৬ আর এ গ্রেডের ৪ ক্রিকেটারের পর্বটি দিনের শেষ ভাগে এসে ফয়সালা হয় ক্লাব গুলোর মধ্যে।  


প্রায় এক ঘন্টা বিলম্বে ক্লাব গুলোর প্লেয়ার্স অব চয়েজের কার্যক্রমের শুরুতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আনুষ্ঠানিব বক্তব্য রাখেন। পাপন বলেন,‘এতো দিন ক্রিকেটাররা ক্লাাব থেকে টাকা নিয়ে একটি রশিদ গ্রহন করত। এবার থেকে আর তা হবে না। লিখিত চুক্তির মাধ্যমে দ্ ুপক্ষের মধ্যে চুক্তি হবে। এবং ক্রিকেটারদের টাকার নিশ্চয়তা বিসিবি নিয়েছে।’


দুপুরে বিরতির পর্যন্ত ৭ম রাউন্ডের ড্রাফট শেষ তালিকা শেষ হয়। এরপর ৮ম, ৯ম ১০ রাউন্ড শেষ হলে অধিকাংশ ক্লাবই ১৩ রাউন্ডের শেষ ৩টি রাউন্ড পাশ কাটিয়ে যায়, ড্রাফটে অংশ নেয়নি। শেষ ৩টি ড্রাফটে লিজেন্ড অব রূপগঞ্জ ও ব্রাদার্স ইউনিয়ন একটি ড্রাফটে অংশ নেয়। যে কারনে ১৩টি ড্রাফটের শেষ ২টি ড্রাফট অনুষ্ঠিত হয়নি। ১২টি ক্লাব আইকন, গ্রেড এ ও গ্রেড এ+ পর্ব বাদ দিয়ে ১০৮ জন ক্রিকেটারকে ড্রাফটের মাধ্যমে লটারীতে নিজেদের দলে টেনে নেয়। 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া