adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএল – আজ মাঠে নামছে সাকিবের কলকাতা নাইট রাইডার্স

KKR-vস্পোর্টস ডেস্ক : নতুন চেহারায় এবার কলকাতা নাইট রাইডার্স। নতুন জার্সি। সঙ্গে নতুন কোচ। জ্যাক ক্যালিস। এ যেন নতুন বোতলে পুরনো মদ। চেহারা নতুন হলেও কেকেআরের সবই প্রায় পুরনো মুখ। নতুন ভুমিকায় শুধু জ্যাক ক্যালিস। গৌতম গম্ভীরের নেতৃত্বে সাকিব আল হাসান, পিযুশ চাওলা, ইউসুফ পাঠান, ব্র্যাড হজ, মরনে মর্কেল, সুনিল নারাইন, আন্দ্রে রাসেলরা রয়েছেন এই দলে। 

যদিও ব্র্যাড হজ এবং শেলডন জ্যাকশনকে তারা নিলামের আগেই কিনেছিল। এ কারণে এ দু`জনকে পুরনো হিসেবেই চালিয়ে দিচ্ছে কেকেআর। তবে নিলাম থেকে কেনা হয়েছে জন হাস্টিংস, নিউজিল্যান্ডের হার্ড হিটার কলিন মুনরো, ওয়েস্ট ইন্ডিজের টেস্ট অধিনায়ক জ্যাসন হোল্ডার, ভারতেরই রাজপোগাল সতিশ এবং অঙ্কিত রাজপুতকে।

কেকেআরে এবার নেই চেনামুখ ডাচ ক্রিকেটার রায়ান টেন ডেসকাট। বাদ দেয়া হয়েছে অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সকেও। সুতরাং, নতুন-পুরনো মিলিয়ে দুর্দান্ত একটি দল হিসেবেই মাঠে নামছে নাইট শিবির। তারওপর নিষেধাজ্ঞা কাটিয়ে একদিন আগেই ফিরেছেন সুনিল নারাইন। সুতরাং, কেকেআর যে আগের মতই শক্তিশালি হিসেবে মাঠে নামছে তাতে কোন সন্দেহ নেই।

আইপিএলের শিরোপা কী এবার ঘরে তুলতে পারবে বলিউড বাদশাহ শাহরুখ খানের দল? জানা যাবে রোববারই। কলকাতার ইডেন গার্ডেন্সেই নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে সাকিবল আল হাসানরা। প্রতিপক্ষ দিল্লি ডেয়ারডেভিলস। বিশ্বকাপের ফাইনালে টানা চার বলে চার ছক্কা মেরে তাক লাগিয়ে দেয়া কার্লোস ব্র্যাথওয়েটেরই মুখোমুখি হবে সাকিব-গম্ভীররা। এই ইডেনেই বাজিমাত করেছিলেন ব্র্যাথওয়েট।

তবে কেকেআরেও রয়েছেন দুই ক্যারিবিয়ান। সুনিল নারাইন এবং আন্দ্রে রাসেল। এই দুই ক্যারিবীয় মারকুটে ক্রিকেটারের ব্যাট এবং বলের পারফরম্যান্সের ওপরই নির্ভর করছে এবারের আইপিএলে কেকেআরের ভাগ্য। পারবে কী কিং খানের দল?

যদিও দিল্লি ডেয়ারডেভিলস বেশ অচেনা এবার কেকেআরের সামনে। কারণ দলটি পুরোই তৈরী করা হয়েছে নতুন করে এবং কোচিং স্টাফগুলোও নতুন। যদিও দলটি পুরোই তারুণ্য নির্ভর। কার্লোস ব্র্যাথওয়েটই এখন দলটির সবচেয়ে বড় বিজ্ঞাপন। রয়েছেন নিলামে ঝড় তোলা পবন নেগিও। জহির খানের নেতৃত্বে কেমন করে দিল্লি সেটাই দেখার বিষয়। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া