adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাধীনতা দিবস কিক্বক্সিং-এ আনসার চ্যাম্পিয়ন

100জহির ভূইয়া ঃ বাংলাদেশ কিক্বক্সিং এসোসিয়েশনের “স্বাধীনতা দিবস কিক্বক্সিং প্রতিযোগিতা-২০১৬”এর শনিবার চূড়ান্ত পর্বের মোট ১৫টি ইভেন্টে স্বর্নের নিস্পত্তি হয়েছে। দুই দিনব্যাপী স্বাধীনাতা কাপ কিক্্বক্সিং প্রতিযোগিতা জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেশিয়ামে শেষ হল। প্রথম দিন দুইটি স্বর্ন জিতে এগিয়ে থাকা আনসার দ্বিতীয় দিনে আরও ৬টি স্বর্নসহ মোট ৮ স্বর্ন জিতে চ্যাম্পিয়নশীপ নিশ্চিত করে। অপর দিকে ২ স্বর্ন জিতে দ্বিতীয় দলের তালিকায় নাম লিখিয়েছে কিশোরগঞ্জ।

সমাপনী দিনে সব ইভেন্টের স্বর্নের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। বিকেলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. শ্রী বিরেন সিকদার, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রনালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কাজী আখতার উদ্দিন আহমেদ, মাননীয় সচিব, যুব ও ক্রীড়া মন্ত্রনালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও মেজর জেনালেন মো. নাজিম উদ্দিন, মহাপরিচালক, বাংলাদেশ আনসার ও ভিডিপি। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন প্রফেসর ড. আলাউদ্দিন আহমেদ, প্রাক্তন রাজনৈতিক ও শিক্ষা উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রী ও সভাপতি- বাংলাদেশ কিক্বক্সিং এসোসিয়েশন।

গত আসরে মোট খেলোয়াড়ের সংখ্যা ছিল প্রায় ৮০ জন। এবার তা বেড়ে দাঁড়ানো ১২০ জনের প্রতিযোগিতার প্রথম দিনের প্রথম স্বর্নটি জিতেছে আনসারের রিয়া আক্তার। আর দ্বিতীয় স্বর্ন জিতে নেয় আনসারের মাজেদুর রহমান। দুই দিনব্যাপী এই আয়োজনের ১৬টি জেলা দলের সঙ্গে আনসার ও ভিডিপি ও ময়মনসিং মেডিকেল কলেজ সহ ১৮টি দল অংশ নেয়। প্রথম দিন ১৫টি ইভেন্টের মধ্যে ১১টি ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। দুইটি স্বর্নের ফয়সালা হয় প্রথম দিন।
 
অবশিষ্ট ১৩টি স্বর্নের ফয়সালা দ্বিতীয় দিন হয়। প্রথম দিন ছেলেদের লাইট ওয়েল্টার ওয়েট শ্রেনীতে আনসারের মাজেদুর রহমান দিনাজপুরের আল আমিনকে হারিয়ে স্বর্ন জিতে নেন। এবং মেয়েদের ফ্লাই ওয়েট শ্রেনীতে আনসারের রিয়া আক্তার স্বর্ন জিতে নেয় কিশোরগঞ্জের সঙ্গিতা রানী। দ্বিতীয় দিনে আনসারের রাতুল ইসলাম ফ্লাই ওয়েটে, বেন্টাম ওয়েট শ্রেনীতে মোহাম্মদ রিপন, ওয়েল্টার ওয়েটে মকিতুল ইসলাম, মহিলাদের বেন্টাম ওয়েটে জান্নাত আরা বৃস্টি ওয়াইকু ক্যাটাগরিতে (মিউজিক্যাল ফর্ম) সর্বজিৎ চন্দ্র, মারজরি বিন্তে আনোয়রা লাইট ফ্লাইট ওয়েটে স্বর্ন জেতেন। 

এছাড়া কিশোরগঞ্জের পক্ষে মহিলা বিভাগে যুথি আক্তার পিন ওয়েট ক্যাটাগরিতে, বৃস্টি খাতুন লাইট ফ্লাই ওজন শ্রেনীতে স্বর্ন জিতে নেয়। ঢাকার মোহাম্মদ জায়েম বিন নাজিম কুরুইজার ক্যাটাগরিতে স্বর্ন জিতেছেন। আর পঞ্চগড়ের লাইট ফ্লাই ওয়েটে নাইমুর রহমান স্বর্ন জিতেছেন। দিনাজপুরের কান্তি রয় ছিলেন একমাত্র স্বর্ন জয়। তিনি জিতেছেন ফিদার ওয়েটে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া