adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্যারিস হামলার শেষ সন্দেহভাজন গ্রেফতার

Parisআন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের রাজধানী প্যারিসে গত বছরের নভেম্বরে চালানো বোমা ও বন্দুক হামলার ঘটনার মূল পরিকল্পনাকারীদের অন্যতম হিসেবে সর্বশেষ সন্দেহভাজন মোহাম্মদ আবরিনিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার বেলজিয়ামের গণমাধ্যম এ তথ্য জানিয়েছে।
বেলজিয়ামের গণমাধ্যমগুলোকে সূত্র জানিয়েছে, ২২ মার্চ বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের বিমানবন্দরে হামলার আগ মুহূর্তে সিসিটিভি ক্যামেরায় যে লোকটিকে সাদা টুপি পরিহিত অবস্থায় দেখা গেছে সে লোকটাই গ্রেফতারকৃত আবরিনি। তবে সরকারি আইনজীবী কিংবা পুলিশের পক্ষ থেকে এ বক্তব্যের সত্যতা নিশ্চিত করা হয়নি।
 
প্রসঙ্গত, ব্রাসেলসের বিমানবন্দর ও মেট্টো রেলস্টেশনে বোমা হামলায় ৩২ জন লোক নিহত হয়। এছাড়া গত বছরের ১৩ নভেম্বর প্যারিসে আইএসের হামলায় ১৩০ জন নিহত হয়েছিল।
 
গত বছর প্যারিস হামলার পর ভিডিও ফুটেজে আরেক হামলাকারী গ্রেফতার হওয়া সালাহ আব্দেসলামের সঙ্গে আবরিনিকে গাড়িতে উঠতে দেখা গিয়েছিল। এরপর থেকেই ইউরোপের মোস্ট ওয়ান্টেডের তালিকায় তার নাম ছিল। এছাড়া চার মাস আগে মরক্কো বংশোদ্ভূত বেলজিয়ানের নাগরিক ৩১ বছরের আবরিনির বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া