adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অলিম্পিকে খেলতে সবুজ সঙ্কেত পেলেন নেইমার

NEYMAR.স্পোর্টস ডেস্ক : ব্রাজিলের অধিনায়ক নেইমারকে রিও ডি জেনেরিওতে অনুষ্ঠিতব্য অলিম্পিকে খেলতে সবুজ সঙ্কেত দিল স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। তবে কোপা আমেরিকায় খেলতে দিতে রাজি হয়নি ক্লাবটি। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এএফপি এই খবর জানিয়েছে।

ব্রাজিলের কোচ কার্লোস দুঙ্গা কোপা ও অলিম্পিক উভয় টুর্নামেন্টের জন্য প্রত্যাশা করেছিলেন। আগামী জুনের ৩ থেকে ২৬ তারিখ যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে। আর আগস্টের ৪ -২০ তারিখ ব্রাজিলের রিওতে অলিম্পিক গেমস অনুষ্ঠিত হবে।

তবে নেইমারের ক্লাব বার্সেলোনা একটি চিঠিতে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনকে জানিয়েছে যে পরবর্তী মৌসুম শুরুর আগে নেইমারের যথেষ্ট পরিমাণ বিশ্রাম দরকার। গ্লোবস্পোর্টি ও মুন্ড দেপোর্তিভো পত্রিকা এই চিঠির কথা প্রকাশ করে।

ব্রাজিলের ফুটবল কনফেডারেশন এই চিঠির কথা প্রকাশ করতে এএফপির কাছে অস্বীকৃতি জানিয়েছে। কনফেডারেশন জানিয়েছে, ক্লাবের সঙ্গে তার বোঝা-পারার উপর আমরা নির্ভর করছি।

ব্রাজিল এখন পর্যন্ত অলিম্পিকে স্বর্ণ জিততে পারেনি। আর কোপা আমেরিকার ফলাফলের উপর কোচ দুঙ্গার ভবিষ্যৎ নির্ভর করছে।

দেপোর্তিভো পত্রিকা অনুযায়ী, এই সঙ্কট থেকে বেরিয়ে আসতে একটি প্রস্তাব দিয়েছেন নেইমার। তিনি কোপা আমেরিকার গ্রুপ পর্বে মাঠে নামবেন না। কোয়ার্টার ফাইনাল থেকে খেলবেন। তারপর অলিম্পিকে খেলতে যাবেন।

ফিফার নিয়মানুযায়ী, আন্তর্জাতিক সূচির এ-ক্যাটাগরির টুর্নামেন্টের জন্য ক্লাব খেলোয়াড়দেরকে ছাড় দিবে। কোপা আমেরিকা এই নিয়মের মধ্যে পড়ে। কিন্তু অলিম্পিক গেমস ফিফার অধীনে নয়।

অলিম্পিক ফুটবলে ২৩ বছর ঊর্ধ্বের তিন জন খেলোয়াড়কে খেলতে অনুমতি দেয়া হয়। এই কাতারে ২৪ বছর বয়সী নেইমার ব্রাজিলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া