adv
৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

তথ্যমন্ত্রী বললেন -দু, একজন ব্লগার হত্যা করলে গণতন্ত্র শেষ হয়ে যায় না

inu2_108621নিজস্ব প্রতিবেদক : ব্লগার হত্যাকাণ্ডকে বিচ্ছিন্ন ঘটনা বলে অভিহিত করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দু-একজন মানুষ বা ব্লগার খুনের মতো বিচ্ছিন্ন ঘটনাতে গণতন্ত্র শেষ হয়ে যায় না।

৮ এপ্রিল শুক্রবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে প্রয়াত সাংবাদিক আজিজুল হক স্মরণে এক সভায় এ কথা বলেন মন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, “বাংলাদেশের তুলনায় ইউরোপ-আমেরিকা বেশি জঙ্গি অধ্যুষিত। আমি মনে করি, বাংলাদেশ সে তুলনায় অনেক নিরাপদ।”

হাসানুল হকে ইনু বলেন, “দেশে দু-একজন মানুষ বা ব্লগার মারা গেলেই অনেকে বলেন, গণতন্ত্র শেষ হয়ে গেছে। তাদের উদ্দেশে বলতে চাই, গণতন্ত্র একটি কাচের গ্লাস নয় যে বিচ্ছিন্ন দু-একটি ঘটনা ঘটলেই এটি ভেঙে যাবে।” তিনি বলেন, “তাই যদি হতো, তাহলে ব্রাসেলস এয়ারপোর্টে বা প্যারিসে এত বড় হামলার পর দেশ দুটির অস্তিত্বই আর থাকার কথা নয়।”

বাংলাদেশের গণমাধ্যম চাপের মুখে আছে্- বিদেশিদের এমন অভিযোগ নাকচ করে দিয়ে তথ্যমন্ত্রী বলেন, “আমি গণমাধ্যমের প্রধানদের সঙ্গে কথা বলে এমন কোনো অভিযোগ পাইনি। বিদেশিদের এসব কথা মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত।”

অনুষ্ঠানে প্রয়াত সাংবাদিক আজিজুল হকের পরিবারকে ডিআরইউর কল্যাণ তহবিল থেকে তিন লাখ টাকার চেক তুলে দেন তথ্যমন্ত্রী।

ডিআরইউর সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থি ছিলেন সংগঠনের সাবেক সভাপতি সাফিকুল করিম সাবু, কল্যাণ সম্পাদক জিলানী মিল্টন, প্রচার সস্পাদক কামরুজ্জামান কাজল, ক্রীড়া সম্পাদক মুজিবুর রহমান, প্রয়াত সাংবাদিক আজিজুল হকের বড় ছেলে তানভীর আজিজ, ছোট ছেলে ফয়সাল আজিজ প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া