adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্যমন্ত্রী বললেন : ক্ষতিকর খাদ্যের বিজ্ঞাপনে সাকিবসহ জনপ্রিয় ক্রিকেটাররা

2016_01_17_15_31_43_Rf9ykPC2dns5WeAaGFy1HHy5c9tHbo_originalনিজস্ব প্রতিবেদক : মানুষকে আকৃষ্ট করতে ক্ষতিকর ফাস্টফুড ও আইসক্রিমের বিজ্ঞাপনে দেশের জনপ্রিয় তারকা ও তারকা ক্রিকেটারদের মডেল করা হচ্ছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। জাতীয় দলের অল রাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানের নাম উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ইদানিং সাকিবকেই এসব বিজ্ঞাপনে বেশি দেখা যাচ্ছে।’

৭ এপ্রিল বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

2016_04_07_15_29_06_xli4Yvq8CUM4YF4GT0d7S2NKwPyCjR_originalমোহাম্মদ নাসিম বলেন, ‘ফাস্টফুড খাওয়া ফ্যাশনে পরিণত হয়েছে। বিভিন্ন মিডিয়াতে ফাস্টফুড, আইসক্রিমের চোখ ধাধানো বিজ্ঞাপন প্রচার করা হয়। এসব বিজ্ঞাপনে মডেল হয় কারা? দুঃখজনক হলেও সত্যি, সবচেয়ে জনপ্রিয় তারকা, ক্রিকেট খেলোয়াররা মডেল হয়। সাকিব (সাকিব আল হাসান) দেখি প্রায়ই এ ধরনের বিজ্ঞাপন করে। এতে করে জনগণ ওই পণ্যের প্রতি আকৃষ্ট হয়। তারা ভাবে, সাকিব যখন এই কাজ করছে, তাহলে আমরা এগুলো খাবো।’

ক্ষতিকর ফাস্টফুডে প্রতি জনসাধারণকে নিরুৎসাহিত করতে তারকাদের এসব পণ্যের বিজ্ঞাপন পরিহার করা উচিত বলে জানান মন্ত্রী। এ সময় স্বাস্থ্যঝুঁকি হ্রাসে সরকারি-বেসরকারি সকল সংস্থার সহযোগিতা কামনা করেন তিনি।

প্রসঙ্গত, কিছুদিন হলো দেশে গণমাধ্যমগুলোয় একটি আইসক্রিমের বিজ্ঞাপনে সাকিব আল হাসানকে মডেল হিসেবে দেখা যাচ্ছে। এছাড়া বিভিন্ন ফাস্টফুডের বিজ্ঞাপনে অন্যান্য তারকাদের উপস্থিতিও লক্ষ করা যায়। যারা পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক দ্বীন মো. নুরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক ওয়াহিদ হোসেন প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া