adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএসইতে লেনদেন বেড়েছে ২৫.৭৬ শতাংশ

dseনিজস্ব প্রতিবেদক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক বাড়লেও কমেছে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। 

এদিন দুই স্টক এক্সচেঞ্জেই কমেছে লেননেদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দর। তবে উভয় বাজারে বেড়েছে টাকার অংকে লেনদেনের পরিমাণ। আজ ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে ১১০ কোটি টাকা বা ২৫ দশমিক ৭৬ শতাংশ।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, ৬ এপ্রিল বুধবার দিনশেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে চার হাজার ৪১৩ পয়েন্টে অবস্থান করছে এবং শরীয়া সূচক ডিএসইএস ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৭ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক দশমিক ২৬ পয়েন্ট কমে ১ হাজার ৬৭০ পয়েন্টে অবস্থান করছে।

দিনশেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৪২৭ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। যা গত কার্যদিবসের চেয়ে ১১০ কোটি টাকা বা ২৫.৭৬ শতাংশ বেশি। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৩১৭ কোটি ৮৪ লাখ টাকা।

ডিএসইতে ৩১৮ টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১৫০টির আর অপরিবর্তিত রয়েছে ৪৯টি প্রতিষ্ঠানের শেয়ারের।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ৬ পয়েন্ট কমে ৮ হাজার ২৪৭ পয়েন্টে অবস্থান করছে। সিএসই৫০ সূচক দশমিক ২৬ পয়েন্ট কমে ৯৮৫ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১৯ পয়েন্ট কমে ১২ হাজার ২৪৯ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ১০ পয়েন্ট কমে ১৩ হাজার ৫৭৯ পয়েন্টে এবং সিএসআই সূচক ৩ পয়েন্ট বেড়ে ৯৩৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে মোট ২৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১২০টির আর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির শেয়ার। টাকার অংকে লেনদেন হয়েছে ৪১ কোটি ৮২ লাখ টাকা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া