adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

অবশেষে মিডল্যান্ড ব্যাংকের এমডির বিরুদ্ধে দুদকের মামলা

MIDLANDডেস্ক রিপোর্ট : দীর্ঘ আট মাস অনুসন্ধান শেষে মিডল্যান্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আহসান-উজ-জামানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ১ কোটি ১২ লাখ ২৮ হাজার ৫৪২ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ মামলা দায়ের করা হয়েছে। 

৬ এপ্রিল বুধবার দুপুরে রাজধানীর গুলশান থানায় দুদকের উপ-পরিচালক এসএম রফিকুল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলা নং ৮। দুদক সূত্র এ তথ্য নিশ্চিত করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মিডল্যান্ড ব্যাংকের এমডিসহ তার স্ত্রী ও মায়ের যৌথ নামে ২৫টি অ্যাকাউন্টে দুদক ৭ কোটি ২৯ লাখ ২৫ হাজার টাকা পাওয়া যায়। এ অ্যাকাউন্টগুলো যৌথ হলেও আহসান-উজ-জামানই পরিচালনা করতেন। কিন্তু তিনি দুদকে এবং আয়কর ফাইলে ৬ কোটি ১৬ লাখ ৯৬ হাজার টাকা প্রদর্শন করেন। ১ কোটি ১২ লাখ ২৮ হাজার ৫৪২ টাকা আয়কর ফাইলে প্রদর্শন না করায় এ অর্থ জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ বলে অর্জন করেছে প্রমাণিত হয়। 

গত বছরের সেপ্টেম্বর মাসে মিডল্যান্ড ব্যাংকের এ এমডির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এলে তা আমলে নিয়ে অনুসন্ধানে নামে দুদক। আর সেই অনুসন্ধানে তার বিপুল পরিমাণ সম্পদসহ অনেক অ্যাকাউন্ট নম্বরে লেনদেনের অসঙ্গতি পাওয়া যায়। অ্যাকাউন্ট নম্বরগুলোতে লেনদেনের অসঙ্গতি পাওয়ায়, সঠিক তথ্য চেয়ে আহসান-উজ-জামানের কাছে চিঠি দিয়েছিল দুদক। কিন্তু নির্ধারিত সময়ে তথ্য সরবরাহ না করে বার বার সময় চান তিনি। অবশেষে কোনো সময় না দিয়ে মামলা করলো দুদক।  
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া