adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইরাকে বোমা হামলায় নিহত ৬২

Iraqআন্তর্জাতিক ডেস্ক : ইরাকজুড়ে বেশি কয়েকটি ভয়াবহ বোমা হামলায় নিহত হয়েছে ৬২ জন। আহত হয়েছে কমপক্ষে ৮০ জন।
 
আলজাজিরা অনলাইনের খবরে বলা হয়েছে, সোমবার ইরাকজুড়ে সামরিক বাহিনীর কয়েকটি চেকপোস্ট ও বেসামরিক স্থানে বোমা হামলায় এ হতাহতের ঘটনা ঘটে।
 
ধারণা করা হচ্ছে, জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এসব হামলা চালিয়েছে। তবে আইএস হামলার বিষয়ে এখনো কোনো প্রতিক্রিয়া জানায়নি। 
 
সোমবার ইরাকের গুরুত্বপূর্ণ বিমানঘাঁটি আইন আল আসাদের কাছে আল বাগদাদি শহরে সামরিক বাহিনীর একটি চেকপোস্টে বোমা বিস্ফোরণে নিহত হন ২৬ সেনা।
 
রাজধানী বাগদাদের উত্তরে সালাউদ্দিন প্রদেশে একটি হামলায় সরকারপন্থি ছয় মিলিশিয়া সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ১৮ জন।
 
ফালুজা শহরের কাছে একটি সামরিক ব্যারাকে বোমা হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ১৩ সেনা। বাগদাদের মেশহাদা এলাকায় প্রধানমন্ত্রীর গাড়িবহর লক্ষ্য করে অজ্ঞাত সন্ত্রাসী হামলা চালালে ঘটনাস্থলে সরকারপন্থি তিন মিলিশিয়া সদস্য নিহত হন।
 
তা ছাড়া বাগদাদে একটি নিরাপত্তা চৌকিতে হামলায় নিহত হয়েছে ১২ জন। এ ছাড়া সোমবার বোমা হামলায় নাসিরিয়্যাহতে পাঁচজন, বসরা শহরে পাঁচজন এবং আবু গারিব শহরের কাছে দুজন নিহত হয়েছে। উল্লেখ্য, প্রতিটি হামলার স্থানে বেশ কিছু লোক আহত হয়েছে।
 
আনবার প্রদেশে এবং মসুলে ইরাকি সেনারা আইএসের বিরুদ্ধে অভিযান শুরু করার পর থেকে জঙ্গিগোষ্ঠী ইরাকে ভয়াবহ হামলা-আক্রমণ অব্যাহত চালিয়ে যাচ্ছে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া