adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অভিনেত্রী সিমলা বললেন -এফডিসি চেঞ্জ না হলে বাংলা চলচ্চিত্রও চেঞ্জ হবে না

simla_108231বিনোদন ডেস্ক : জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী সিমলা ঢাকায় ফিরেই  রুবেল আনুশের ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ চলচ্চিত্রের কাজ শুরু করেছেন। ২০১৪ সালে শুটিং শুরু করা এ চলচ্চিত্রের ৫০ ভাগ কাজ শেষ হলেও নানা কারণে বাকিটা এতদিন  বন্ধ ছিল। এ বছরের ১৮ই মার্চ রাজধানীর প্রিয়াংকা শুটিং বাড়িতে এ চলচ্চিত্রের বাকি কাজ শুরু করেন সিমলা। এরইমধ্যে তার সব দৃশ্যের কাজ শেষ করেছেন।

চলচ্চিত্রে নতুন করে আবার কাজ শুরু করলেও দেশের চলচ্চিত্র শিল্প নিয়ে হতাশ সিমলা। এ নিয়ে তিনি আক্ষেপও প্রকাশ করেছেন। তিনি বলেন, আমাদের ইন্ডাস্ট্রির কথা ভাবলে এখন কষ্ট হয়। আগের মত সফল প্রযোজক ও পরিচালকদের আর এফডিসিতে খুঁজে পাওয়া যায় না।

তিনি বলেন, পেশাদার প্রযোজক, পরিচালকের সঙ্গে সঙ্গে সিনেমা হলও কমে যাচ্ছে। আর্টিফিসিয়াল আলোতে জ্বলছে এফডিসি। তাই যে কোনো সময় এই আলো নিভে যেতে পারে। এটা জীবন্ত রাখতে হলে জীবিত আলো দরকার, অর্থাৎ ভালো মানের চলচ্চিত্র বেশি বেশি দরকার। আর এফডিসি চেঞ্জ না হলে বাংলা চলচ্চিত্রের চেঞ্জ হবে না। এর অবকাঠামো দ্রুত পরিবর্তন করা দরকার। পরের প্রজন্ম সেই প্রতীক্ষিত আলো দেখতে পারবে কি-না সে বিষয়ে আমি চিন্তিত।

সিমলা আরও বলেন, আমি শিল্পী মানুষ। চলচ্চিত্রে  যেহেতু নাম লিখিয়েছি তাই এই পেশায় আমাকে থাকতে হবে। চারপাশের লোকেরা ভালো বললেও থাকতে হবে কিংবা খারাপ বললেও থাকতে হবে। কারণ অভিনয় ছাড়া তেমন কিছুই জানি না আমি।

এদিকে, সিমলা অভিনীত গত বছরে শুটিং শুরু করা ‘নাইওর’ নামে আরেকটি চলচ্চিত্রের কাজ শেষ পর্যায়ে রয়েছে। চলচ্চিত্রটির কাহিনী লিখেছেন পরিচালক রাশিদ পলাশ। সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আদনান আদীব খান। এখানে সিমলার বিপরীতে প্রথমবারের মত অভিনয় করছেন আনিসুর রহমান মিলন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া