adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলনে স্যামুয়েলসের কাণ্ডে হতবাক বিশ্ব

SAMUALESস্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ জিতলেই কী এমন উন্মাদ হতে হয়? প্রশ্নটা উস্কে দিচ্ছেন সদ্য বিশ্বকাপ জয়ী স্যামুয়েলস। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে যা করলেন, আগে কেউ করেনি। ডেস্কের ওপর পা তুলে কথা বললেন সাংবাদিকদের সঙ্গে। দশ মিনিটের সংবাদ সম্মেলনে এক বারও ডেস্ক থেকে পা নামালেন না! এর আগে শেষ ওভারের বোলার স্টোকসকে আপত্তিকর কথা বলে শাস্তি পেতে হয় তাকে। ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে এই তারকাকে।

সংবাদ সম্মেলনেও স্যামুয়েলসের কাণ্ড দেখে পাশে দাঁড়ানো আইসিসি মিডিয়া কর্তা বিদ্যুৎপৃষ্ট। কেউ আপত্তি করলেও যে ক্যারিবিয়ান নায়ক তাতে ন্যূনতম পাত্তা দিতেন বলে মনে হয় না। তাচ্ছিল্যের সঙ্গে মিডিয়ার দিকে ততক্ষণে ধেয়ে এসেছে, ‘আর ইউ কমফর্টেবল?’ পরের দশ মিনিটে ও সব নিয়ে ভাবার পর্যাপ্ত সময়ও থাকল না। কারণ শুরুতেই লাভাস্রোতের মুখ খুলে দিলেন স্যামুয়েলস।

জানালেন কেন ম্যাচ শেষে স্টোকসের দিকে তেড়ে গিয়েছিলেন, ‘আরে ছেলেটা বড় বেশি কথা বলে। বারবার বলেছি, খেলার সময় আমার সঙ্গে কথা বলবি না! তবু বলে যাচ্ছিল। দেখলি তো শেষে কী হল!’

এত পর্যন্ত পড়লে মনে হবে, ম্যাচ পরবর্তী অংশের পুরোটাই বোধহয় ‘প্রতিশোধের’ আগুনে ক্রিকেটবিশ্বকে পুড়িয়ে দেওয়া। প্রাক্-টুর্নামেন্টের ক্রমাগত অপমানের উত্তর। কিন্তু সেটা আংশিক সত্যি। ক্যারিবিয়ান গর্বের পূর্ণ ক্যানভাসে যেমন আগুন থাকল, ঠিক তেমনই থাকল অপরিমিত রোম্যান্স।

নইলে কার্লোস ব্রেথওয়েটকে আপনি কী বলবেন? যিনি ঠিক করে ফেলেছেন, বিশ্বজয়ের ব্যাটটা ইহজীবনে হাতছাড়া করবেন না। রাতে ড্রেসিংরুমের বাইরে দাঁড়িয়ে নায়ক বলছিলেন, ‘এটা আমার নিজেকে নিজের দেওয়া সেরা উপহার। ঠিক করে ফেলেছিলাম, শেষ ওভারে যা হোক মারতেই হবে। আমরা আগেও এ সব জায়গা থেকে ম্যাচ বার করেছি। হোক না বিশ্বকাপ ফাইনাল, আফটার অল একটা ম্যাচই তো।’ পরে যেটা বললেন, আরও আকর্ষক। ‘জানি না টিম হেরে গেলে কী হত। জানি না আমি কী করতাম। কে জানে, হয়তো ক্রিকেটটাই ছেড়ে দিতাম!’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া