adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মিথ্যা তথ্য’ দেওয়ায় পুলিশের বিরুদ্ধে বিচারকের মামলা

Barisalবরিশাল প্রতিনিধি : আদালতে ‘মিথ্যা তথ্য’ দেওয়ার অভিযোগে জেলার মুলাদী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নাসির উদ্দিনের বিরুদ্ধে মামলা করেছেন বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তরুণ বাছার।
বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে রবিবার দণ্ডবিধির ১৭৭ ধারায় (পেনাল কোড) এই মামলা করেন তিনি।
চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী মো. শওকত হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেন।
তিনি  জানান, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ভারপ্রাপ্ত বিচারক অমিত কুমার দে মামলাটি আমলে নিয়ে বিচার বিভাগীয় তদন্তের জন্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলামকে নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, মুলাদী থানার একটি মামলার (জিআর মামলা নং ১৫৩/১৫) তদন্ত কর্মকর্তা ছিলেন এসআই মো. নাসিরউদ্দিন। ওই মামলায় বাদী ও আসামিদের মধ্যে স্থানীয়ভাবে কোনো মীমাংসা না হলেও এসআই নাসির ‘মীমাংসা হয়েছে’ উল্লেখ করে আদালতে মামলাটির চূড়ান্ত প্রতিবেদন দেন। পরে সেই মামলার বাদী চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে ২৭ মার্চ আদালতে নারাজি আবেদন করেন। সেদিনই আদালত তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে নারাজি আবেদনসহ চূড়ান্ত প্রতিবেদনের ওপর শুনানির পরবর্তী তারিখ ৩ এপ্রিল ধার্য করেন।
এসআই নাসিরকে পরবর্তী ধার্য তারিখে আদালতে হাজির হওয়ার জন্য আদালতের জিআরও শাখা থেকে মুলাদী থানার এসআই মো. নাসির উদ্দিনের কাছে সমন পাঠানো হয়। জিআরও শাখা জানায়, সমন পাওয়ার পরও এসআই নাসির আদালতে অনুপস্থিত ছিলেন।
পরে আদালতে ‘মিথ্যা তথ্য’ দিয়ে পেনাল কোডের ১৭৭ ধারা মোতাবেক অপরাধ করায় বিচারক তরুন বাছার স্বপ্রণোদিত হয়ে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এসআই নাসিরের বিরুদ্ধে মামলা করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া