adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকার লালবাগে বিপুল পরিমাণ ইয়াবা ও মাদক বিক্রির টাকাসহ পুলিশের এসআই গ্রেফতার

POLICEনিজস্ব প্রতিবেদক : রাজধানীর লালবাগ এলাকা থেকে পুলিশের এক কর্মকর্তাসহ ৩ জনকে বিপুল পরিমাণ ইয়াবা ও মাদক বিক্রির টাকাসহ গ্রেফতার করেছে ডিবি। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য ৭দিনের রিমাণ্ডে নিয়েছে পুলিশ।

জানা গেছে, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি গোপন সংবাদের ভিত্তিতে ২ মার্চ ২৩৭ নম্বর লালবাগ রোডস্থ (কাশ্মিরীটোলার) বাড়ির একটি ফ্লাটে অভিযান চালায়। এসময় সেখান থেকে কাজী বরকত উল্লাহ নামে এক পুলিশ কর্মকর্তাসহ ৩ জনকে আটক করা হয়। অপর দুইজন হলেন, আজিজুল ইসলাম ও তার স্ত্রী সেতারা বেগম ওরফে নুর বেগম। এদের বাড়ি চট্টগ্রামের পতেঙ্গায়। এরপর ওই ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে ১৬ লাখ টাকা ও ১৪শ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত জসিম মিয়া নামে অপর এক মাদক ব্যবসায়ীকে গোয়েন্দা পুলিশ খুঁজছে বলে জানা গেছে।

এ ব্যাপারে লালবাগ থানায় গোয়েন্দা পুলিশের সহকারী পরিদর্শক (এসআই) আব্দুল গফুর মিয়া বাদি হয়ে গত ২ মার্চ ০১/৫০ নম্বর মামলা দায়ের করেছেন বলে মামলার সূত্রে জানা গেছে।

গ্রেফতারকৃত কাজী বরকত উল্লাহর বাবার নাম মৃত কাজী রেজাউল হক। খুলনা জেলার তেরখাদা উপজেলার নানিয়ারচরে তাদের বাড়ি। তিনি রাজধানীর লালবাগ, কামরাঙ্গীরচর, নিউমার্কেট ও কলাবাগান থানায় সহকারী পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। পুলিশ কর্মকর্তা পরিচয়ের সুবাদের নগরীর বিভিন্ন এলাকায় প্রকাশ্যে মাদক ব্যবসা পরিচালনা করতেন। বিশেষ করে লালবাগের শহীদনগর কমিশনার গলিতে প্রতিদিন রাতে প্রকাশ্যেই ইয়াবা নিয়ে পাইকারি দরে বিক্রি করতেন বলে অভিযোগ রয়েছে।

সূত্র জানায়, চট্টগ্রামের মাদক সম্রাট আজিজুল ও তার স্ত্রী সেতারা দীর্ঘ দিন ধরে কক্সবাজার থেকে কোটি কোটি টাকার ইয়াবা ঢাকা এনে কাজী বরকত উল্লার মাধ্যমে রাজধানীতে বিক্রি করতেন। আর মাদক ব্যবসার টাকা দিয়ে তিনি একাধিক ফ্ল্যাট ক্রয় করেছেন।

এ ব্যাপারে লালবাগ থানায় যোগাযোগ করা হলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.  মনিরুজ্জামান মামলার সত্যতা স্বীকার করে বলেন, আসামি ৩ জন। মামলাটি ডিবি তদন্ত করছেন। আর কাজী বরকতের পরিচয় পুলিশ হিসেবে মামলায় উল্লেখ নাই।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র উপপুলিশ কমিশনার (জনসংযোগ) মারুফ হোসেন সরদার বলেন, বিষয়টি আমার জানা নেই। জেনে তার পর জানাতে হবে বলে জানান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া