adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কার্লোসের সঙ্গে স্টকের কথা কাটাকাটি

during the ICC World Twenty20 India 2016 Final between England and the West Indies at Eden Gardens on April 3, 2016 in Kolkata, India.জহির ভূইয়া ঃ টি২০ বিশ্বকাপ ফাইনালে এখন নায়ক হচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের কার্লোস। আর খলনায়ক হলেন ইংল্যান্ডের পেসার বেন স্টক। ইংলিশ এই পেস তারকার ক্যারিয়ারের বারোটা বাঁজিয়ে দিয়েছেন কার্লোস। ফাইনালে দ্বিতীয় ইনিংসে ২০তম ওভারের টানা চার বলে চারটি বিশাল ছক্কা! ৪ বলে ২৪ রান!


এর ফলে ওয়েস্ট ইন্ডিজ ২ বল অক্ষত রেখেই ফাইনাল জিতে যায়। বেন স্টকের পর পর দুই বলে ছক্কার মারার পর তিনি দেখলেন তার দল হেরে যাচ্ছে। যে কারনে স্টকের রাগ হওয়াটাই স্বাভাবিক ঘটনা। স্টকও রেগে ছিলেন। যার প্রমান পাওয়া গেছে ম্যাচ শেষে আইসিসির অফিসিয়াল ছবিতে। কার্লোসের সঙ্গে কথা কাটাকাটি হয়েছে বেন স্টকের। তবে পানি বেশি দূর গড়ায়নি।


১৫৬ রানের টার্গেট তাড়া করতে নামা ওয়েস্ট ইন্ডিজের ১৩৭ রান ৬ উইকেটের পতন। ১৯তম ওভার শেষ হয়ে গেছে। স্বাভাবিক হিসেবে তো শেষ ৬ বলে ১৯ রান জমা করা কঠিন কাজ। প্রতিপক্ষ ইংলিশদের পেসার বেন স্টক বল করতে এলেন। আর স্ট্রাইকে ওয়েস্ট ইন্ডিজের আরেক পেস বোলার ব্যাট হাতে। তিনি কার্লোস।
ইতিহাসের পাতায় ঠাঁই করে নিলেন কার্লোস। ২০তম ওভারের ১, ২, ৩ ও ৪র্থ বলে টানা ছক্কার মার! তাও কি বিশাল বিশাল ছক্কা। ফাইনালে তিনি করেছেন ১০ বলে ৩৪ রান। আর শেষ চার বলে ২৪ রান!  এর মানে প্রথম দিকে ৬ বলে রান করেছেন ১০ রান। স্টকের চার বলেই তো . . .। রাগ তো হতেই পারে স্টকের।


হতাশা ঢাকতে স্টক ক্রিজের সামনেই মাথা নত করে হাত দিয়ে মুখ ঢেঁকে কাঁদছিলেন। তাকে তার দলের সঙ্গী সান্তনা দিতে দেখা যায়। ইংলিশ জাতির কাছে এখন স্টক একটি কালো অধ্যায়ের নাম। তাকে দলের অন্যরা সান্তনা না দিলে কে দেবে?

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া