adv
২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ইডেনে ট্রফি হাতে ওয়েস্ট ইন্ডিজের প্রমিলাদের আনন্দের বন্যা

tKOLKATA, WEST BENGAL - APRIL 03:  West Indies lift the trophy after winning the Women's ICC World Twenty20 India 2016 Final between Australia and the West Indies at Eden Gardens on April 3, 2016 in Kolkata, India.  (Photo by Gareth Copley/Getty Images)জহির ভূইয়া ঃ কলকাতার ইডেনের উইকেটে অবশেষে জয়ের শেষ বন্দরে পা রেখেছে ওয়েস্ট ইন্ডিজের প্রমিলা ক্রিকেটাররা। এবারই প্রথম ওয়েস্ট ইন্ডিজ প্রমিলারা টি২০ বিশ্বকাপে সর্বোচ্চ সাফল্য অর্জন করেছে। আগের চার আসরে ইংল্যান্ড একবার আর অস্ট্রেলিয়ার প্রমিলা ক্রিকেটাররা ৩ বার শিরোপা জিতেছে। ৮ উইকেটে হেরে টানা ৪র্থ বার শিরোপা জেতার সুযোগ হাতছাড়া হল অস্ট্রেলিয়ান প্রমিলা ক্রিকেট দলের।


ইডেনের উইকেটে টস জিতে অসি প্রমিলা দল ব্যাট হাতে তুলে নেয়। ২০ ওভারে সংগ্রহ করে ৫ উইকেটে ১৪৮ রানের মতো মামুলি স্কোর। জবাব দিতে নেমে ওয়েস্ট ইন্ডিজের প্রমিলারা ২০ ওভারের কোটার ৩ বল অক্ষত রেখেই ২ উইকেটে খরচায় ১৪৯ রান স্কোর বোর্ডে জমা করে প্রথম বার টি২০ বিশ্বকাপের শিরোপা নিজেদের করে নেয়।


ওপেনিং জুটিতে ম্যাথিউস আর স্ট্যাফনি টেইলর সেই যে ক্রিজে নেমেছেন আর পেছনে থাকানোর নাম গন্ধ ছিল না ১৫.৪ ওভার অবদি। ১৫.৪ ওভারে ম্যাথিউস যখন ৪৫ বলে ৬ বার ও ৩ ছক্কার মার দিয়ে ৬৬ রানে ক্যাচ তুলে বিদায় নেন ততোক্ষনে অসিদের হারের ঘন্টা বেঁজে উঠেছে। কারন স্কোর বোর্ডে তো জমা হয়ে গেছে ১২০টি রান। 


এরপর অপর ওপেনার ওয়েস্ট ইন্ডিজ প্রমিলা দলের অধিনায়ক ও এই আসরের সেরা ব্যাটসম্যান স্ট্যাফনি টেইলর জুটি বাঁধেন ডিএনডান ডটনির সঙ্গে। ১৮.৪ ওভারে টেইলর ৫৭ বলে ৬ চার দিয়ে ৫৯ রান জমা কওে বিদায় নেন। দলীয় রান তখন ২ উইকেটে ১৪৪ রান। শেষ দিকে ডটনি অপরাজিত থাকেন ১৮ রানে ও কুপার ৩ রানে।


এর আগে ব্যাট হাতে অসিদের প্রমিলা দলের ওপেনার এ্যালেসা ৪ রানে ফিরে গেলেও পরের দিকে ৪ জন রান করেছেন। তবে সে রান ফাইনালে জেতার জন্য যথেস্ট ছিল না। অপর ওপেনার ভিলানির ফিফটির (৫২ রান) সঙ্গে অধিনায়ক ল্যানলিঙ্গের ফিফটি (৫২ রান) একটি ভিত্তি তৈরি করে। মিডল অর্ডারে পেরির ২৮ রানের পর সেই ভিত্তি মজবুত করতে পারেনি শেষের দিকে প্রমিলা ক্রিকেটাররা। শেষ দিকে অসিদের প্রমিলা দলের কেউ ওয়েস্ট ইন্ডিজের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি।
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া