adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রিয়ালের স্বপ্ন গুঁড়িয়ে দেওয়াই লক্ষ্য এনরিকের

barcelonaস্পোর্টস ডেস্ক : দুই দলের মধ্যে পয়েন্টের ব্যবধান ১০। এই ব্যবধান ঘুচিয়ে শীর্ষে থাকা বার্সেলোনাকে পেছনে ফেলে রিয়াল মাদ্রিদের লা লিগার শিরোপা জেতা চাট্টিখানি কথা নয়। কিন্তু এতসব হিসাবের মধ্যে নেই লুইস এনরিকে। বার্সেলোনা কোচের লক্ষ্য একটাই-ক্লাসিকো জিতে জিনেদিন জিদানের দলের লা লিগার শিরোপা স্বপ্ন গুঁড়িয়ে দেওয়া।

বার্সেলোনার মাঠ কাম্প নউয়ে শনিবার বাংলাদেশ সময় সাড়ে ১২টায় মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। ৩০ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে লিগে শীর্ষে এনরিকের বার্সেলোনা। ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে জিনেদিন জিদানের রিয়াল। আর রিয়ালের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে দিয়েগো সিমেওনের আতলেতিকো মাদ্রিদ।

লিগে বাকি আট ম্যাচ; শিরোপাধারী বার্সেলোনার কোচের লক্ষ্য ক্লাসিকো জিতে লিগের মুকুট ধরে রাখার পথে আরেকটা এগুনোর সঙ্গে প্রতিপক্ষ রিয়ালকে শিরোপা দৌড় থেকে ছিটকে দেওয়া।

“আমরা আশা করি এটা দুর্দান্ত একটা ম্যাচ হবে এবং সেরা দলটাই জিতবে। মাদ্রিদকে হারানোর চেয়ে বেশি কিছু বার্সেলোনার সমর্থক ও ফুটবলাররা পেতে পারে না। তাদের (রিয়াল ও রিয়ায়ের খেলোয়াড়) জন্যও ব্যাপারটা একই।”   

“যদি আমরা (ক্লাসিকোয়) তাদের হারাতে পারি, তাহলে রিয়ালের লা লিগা জেতার সামর্থ্য থাকবে না। ওদের শিরোপা স্বপ্ন শেষ করে দিতে চাই আমরা।”
লা লিগায় ধারাবাহিকতা ধরে রাখা গুরুত্বপূর্ণ জানিয়ে এনরিকে বলেন, “লা লিগায় শীর্ষে আমরা; কেননা আমরা এটার যোগ্য। একটা জিনিসই এখনও নেই, সেটা হলো মৌসুম শেষে শিরোপা এবং সেটা পাওয়ার জন্য আমাদের তিন পয়েন্ট দরকার।”

কাম্প নউয়ে রিয়াল জিতলে দুই দলের পয়েন্ট ব্যবধান ১০ থেকে সাতে নেমে আসবে। তবে এতে জিদানের দলের শিরোপা দৌড়ে হয়তো ফেরা হবে না। তবে দুই দলের যে আরেকটি জমজমাট ফুটবল দ্বৈরথ হতে যাচ্ছে, তার উত্তাপ ঠিকই আঁচ করতে পারছেন এনরিকে।

একটা বিষয়ই আমি ভাবছি; ম্যাচটা জেতা। দুটো দলের জন্যই এটি খুব কঠিন ম্যাচ হবে।

কঠিন ম্যাচ’ জিততে নিজেদের কৌশলে কোনো পরিবর্তন না আনার কথাও বলেন এনরিকে। ক্লাসিকো সামনে রেখে সংবাদ সম্মেলনে বার্সেলোনা কোচ ভালো ফুটবল খেলার প্রতিশ্রুতি দেন।

আপনি যদি থিয়েটারে যান, তাহলে ভালো একটা প্রদর্শনী (শো) দেখতে চান। আপনি যখন বার্সেলোনার খেলা দেখতে যান, তখনও বিষয়টা একই। বার্সেলোনা জিতুক শুধু এটা না, আপনি চান ভালো ফুটবলও দেখতে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া