adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রাণহীন কলকাতায় ফাইনাল ম্যাচ কালো ব্যাজ ধারনের সিদ্ধান্ত

T20 Logoজহির ভূইয়া ঃ কলকাতার ইডেন গার্ডেনসে কাল অনুষ্ঠিত হবে জমকালো টি-২০ বিশ্বকাপের ফাইনাল । স্বাগতিক  ভারত সেমিতে হেরে ফাইনালে নেই। এর পর থেকেই কলকাতা যেন প্রাণহীন একটি শহরে পরিণত হয়েছে। গেইল-স্যামিরা কলকাতায় জনপ্রিয় হলে ভারতের নিজেদের ঘরে নিজেরাই নেই! কলকাতা শহরে প্রাণ থাকবে কোথা থেকে! যে ক্রিকেটীয় আবেশে ডুবে থাকার কথা কলকাতাবাসীর সেটা একে বারেই নেই। ভারত বাদ হবার আগ অবদি কলকাতা শহরে প্রতিটি দোকানে-রাস্তা ঘাটে আলোচনায় ছিল টি২০ বিশ্বকাপ। আর এখন কারও মুখে ক্রিকেট নিয়ে শব্দটি পর্যন্ত। এ যেন ক্রিকেটহীন একটি শহরে টি২০ ফাইনাল অনুষ্ঠিত হতে চলেছে। অথচ মিরপুরে বাংলাদেশ ফাইনালে না থাকলেও ক্রিকেটের আবেগ আর আমেজের কোন কমতি কোন দিন হয়নি।


অবশ্য এটা ঠিক কলকাতার মন এখন ভেঙে খানখান। দ্বিতীয় সেমিফাইনালের দিন দুপুরে বিবেকানন্দ ফ্লাইওভার ধসে মারা গেছেন ৩০ জন। ফলে ‘সিটি অফ জয়’ কলকাতা এই মুহূর্তে দুঃখের শহর বা প্রাণহীন শহর। ফ্লাইওভার ধস নিয়ে চলছে রাজনীতিক তর্ক। শহরে আনাগোনা রাজনৈতিক ব্যক্তিত্বদের। ফলে বিশ্বকাপের ফাইনাল পেছনের সাসিতে।


শিরোপার স্বপ্ন নিয়ে এরই মধ্যে কলকাতায় পা রেখেছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড দল। অতিথি দুই দল আসার পরও প্রাণ নেই কলকাতায়। ধোনির দল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পা রাখার পর পরই কলকাতার প্রায় সব হোটেল বুকড হয়ে গিয়েছিল। কিন্তু ভারত বিশ্বকাপ থেকে ছিটকে যেতেই অধিকাংশই বুকিং বাতিল করে দিয়েছেন। কিন্তু তারপরও ফাইনাল বলে কথা। কিন্তু ফ্লাইওভার দুর্ঘটনায় ব্যাপক হতাহতের পর সেদিকে আগ্র নেই কলকাতাবাসীর।


শুক্রবার রাতে টি-২০ ফাইনাল উপলক্ষ্যে আইসিসি স্পোর্টস জার্নালিস্ট ক্লাবে এক সান্ধ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। সে অনুষ্ঠানেও ফাইনাল থেকে ফ্লাইওভার ধসের প্রসঙ্গই বেশি। এই দুর্ঘটনায় নিহতদের স্মরণে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে  খেলোয়াড়দের ‘কালো ব্যাজ’ পরে মাঠে নামবেন উভয় দলের খেলোয়াড়রা। 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া