adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জেনে নিন – ভারতীয় ক্রিকেটারদের কার কতটুকু শিক্ষাগত যোগ্যতা

VIRATস্পোর্টস ডেস্ক : খেলা দেখলেন বেশ ভালো।  এবার না হয় ফাইনালে যেতে পারলেন না ভারতীয় ক্রিকেটাররা।  তাই বলে মুখ ঘুরিয়ে নিলে তো হবে না। জেনে নিন ভারতীয় ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা? এবার না হয় তাদের শিক্ষাটা কাজে আসেনি, তবে ভুলে যাবেন না যে, মেধা নিয়ে তারা বসে থাকবে।

বিরাট কোহলি : বিশাল ভারতী পাবলিক স্কুলে লেখাপড়া শুরু করেছিলেন বিরাট কোহলি।  নবম শ্রেণিতে যখন পড়ছেন কোহলি, সেই সময়ে পশ্চিম বিহারের কনভেন্ট স্কুলে চলে আসেন।  ক্লাস টুয়েলভ পর্যন্ত সেই স্কুলে তিনি পড়াশোনা করেন।  ভালো ছাত্র হিসেবে কোহলির সুনাম ছিল।

সুরেশ রায়না : জাতীয় দলে যোগ দেয়ার আগে সুরেশ রায়না হাইস্কুলের পাঠ শেষ করেন সফলভাবে।

যুবরাজ সিংহ : দ্বাদশ শ্রেণি পর্যন্ত যুবরাজ সিংহ ডিএভি পাবলিক স্কুলেই পড়তেন।

বীরেন্দ্র সহবাগ : জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করেন সেহবাগ।

সৌরভ গঙ্গোপাধ্যায় : সেন্ট জ্যাভিয়ার্স কলেজ থেকে কমার্সে স্নাতক পাস করেন সৌরভ।  এর পরে সাম্মানিক পিএইডি ডিগ্রিও পান মহারাজ।

শচীন তেন্ডুলকার : সারদাশ্রম বিদ্যামন্দির স্কুল থেকে দ্বাদশ শ্রেণি পাস করেন শচীন।

রোহিত শর্মা : প্রাইমারি এডুকেশন শেষ করেন ভেলানকানি স্কুল থেকে।  ভালো ক্রিকেট খেলার জন্য স্বামী বিবেকানন্দ স্কুলে রোহিতের নাম নথিভুক্ত করা হয়।

অজিঙ্ক রাহানে : ডমবিভলির এসভি যোশী হাইস্কুল থেকে পাস করেন।

মহেন্দ্র সিংহ ধোনি : পুরোদমে ক্রিকেটে আসার আগে ক্লাস টেন পর্যন্ত লেখাপড়া করেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি।  এর পরে নিজের উতসাহেই ক্লাস টুয়েলভ পাস করেন মাহি।  পরে বিকম ডিগ্রির জন্য মুম্বাইয়ের সেন্ট জ্যাভিয়ার্স কলেজে নিজের নাম নথিভুক্ত করেন।

রবিচন্দ্রন অশ্বিন : ভারতীয় দলের এই অফ স্পিনারের প্রথম স্কুল পদ্ম শেষাদ্রি বালা ভবন। পরে অশ্বিন এসএসএন কলেজ থেকে আইটিতে বি.টেক করেন।

অনিল কুম্বলে : হোলি সেন্ট ইংলিশ স্কুল থেকে প্রাইমারি পাস করার পর ন্যাশনাল হাই স্কুলে ভর্তি হন অনিল কুম্বলে।  রাষ্ট্রীয় বিদ্যালয় কলেজ থেকে কুম্বলে বিই ডিগ্রি করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া