adv
৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু স্টেডিয়ামের সুইমিং পুলে শিশুদের মহা-আনন্দের কিছুক্ষন

1234567890vvvvvvvvvvvvvvvvvvvক্রীড়া প্রতিবেদক ঃ ‘বাবা, অনেকক্ষণ সাঁতার কেটেছো, এবার উঠে এসো, না উঠলে কিন্তু ঠান্ডা লেগে যাবে।’ কথা গুলো উদ্বিগ্ন বাবা-মার। অনেকক্ষণ যাবত পানিতে লাফালাফি করতে দেখে শিশুটির বাবা-মা এ কথা গুলোই বলছিল। কিন্তু শিশুটি কিছুতেই উঠে আসতে চাইছিল না। এক পর্যায়ে শিশুটির বাবা প্রায় জোর করেই পানি থেকে তাকে তুলে আনলেন। তবে তার আগে বাবাকে প্রতিশ্রুতি দিতে হয়, আবার তাকে পানিতে নামতে দেয়া হবে।

রাজধানীর বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক ও সাংবাদিকদের সন্তানদের জন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) উদ্যোগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আইভি রহমান সুইমিং কমপ্লেক্সে সাঁতার প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনের প্রথমদিনে শুক্রবার সকালে এমনই দৃশ্য চোখে পড়ে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন।

শুরুতে শিশুরা পানিতে নামতে রাজী ছিল না। অধিকাংশ শিশু পানিতে নামতে না চাইলেও পরে পানিতে নেমে ভীতি কেটে গেলে সকলেই সাঁতার শেখার নামে পানিতে নির্মল আনন্দে মেতে উঠে। প্রশিক্ষকের নির্দেশনা অনুসারে কেউ ঝাপ দিয়ে পানিতে ডুব দেয়, কেউ দু’হাত, আবার কেউবা দু’পা পানিতে ছুড়তে থাকে। 

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি জামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে ক্রীড়া সম্পাদক মো. মজিবুর রহমান, কল্যাণ সম্পাদক মোহাম্মদ জিলানী মিলটন, কার্যনির্বাহী সদস্য শেখ মাহমুদ এ রিয়াত, ক্রীড়া উপ কমিটির সদস্য সচিব আমিনুল হক মল্লিক এবং সদস্য কাজী শহীদুল আলম, রায়হান আল মুঘনি ও এম এস সাহাব উপস্থিত ছিলেন। মাসব্যাপি এই প্রশিক্ষণ প্রশিক্ষক ধনরঞ্জন দাসের তত্ত্বাবধানে চলবে। ১৫ জন সদস্য এবং ৩৭ জন সদস্যদের সন্তানরা এই প্রশিক্ষণে অংশগ্রহণ করছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া