adv
২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

জয় দিয়ে মিশন শুরু করল ব্রার্দাস ইউনিয়ন

imagesক্রীড়া প্রতিবেদক ঃ স্বাধীনতা ফুটবল ২০১৬-এর আসরে বিজেএমসি জয় দিয়ে মিশন শুরু করের ছিল। সে পথেই হেটেছে ব্রাদার্স ইউনিয়ন। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জয় দিয়েই স্বাধীনতা কাপে নিজেদের মিশন শুরু করেছে গোপীবাগের এই ফুটবল ক্লাবটি। মেজবাহ উদ্দিন ও এনকোচা কিংসলে গোল দু’টি করেন প্রতিপক্ষ বারিধারার বিপক্ষে। আর তাতেই ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে। 

বড় দলগুলোর মধ্যে বড় ব্যবধানে জয়ের প্রবণতা একে বারেই নেই বলেই চলে। কোনও রকমে জয় নিয়ে মাঠ ছাড়তে পারলেই যেন দ্বায়ীত শেষ! কিন্তু বারিধারার রক্ষণ ভাগের ভুলে আত্মঘাতি গোল থেকে এগিয়ে থেকে শেষ অবদি আরও একটি গোল দিতে সক্ষম হয়েছে ব্রাদার্স। সেই গোলের নায়ক নাইজেরিয়ান স্ট্রাইকার এনকোচা কিংসলে। এই স্টাইকার হিসেবের ৯০ মিনিটই মাঠ জুড়ে খেলেছেন। দৌঁড়েছেন মাঠের এ মাথা থেকে ও মাথা অবদি। ১০ নম্বর জার্সী’র মানটা রেখেছেন তিনি এই স্টাইকার। তবে দু’দলেরই একটি করে গোল বাতিল হয়েছে। নইলে জয়-পরাজয়ের ব্যবধানের হিসেবেটা অন্য রকম হতে পারতো।

ম্যাচের ৩৩ মিনিটে বারিধারার ভুলে এগিয়ে যায় ব্রাদার্স ইউনিয়ন (১-০)। গোলটা এক কথায় অপ্রত্যাশীত। ডানপ্রান্ত থেকে সতীর্থকে উদ্দেশ্য করে ক্রস দেন ব্রাদার্সের মিডফিল্ডার মেজবাহ উদ্দিন। বক্সে দাড়ানো বারিধারার ডিফেন্ডার মেজবাহ উদ্দিন বল ক্লিয়ার করতে গেলে তার গায়ে লেগে গতিপথ পরিবর্তন হয়ে ঢুকে যায় জালে। শটের সুবাদে গোল হওয়ায় তা মেজবাহ উদ্দিনের নামেই লিপিবদ্ধ হয়েছে। ফলে প্রথমবারের মতো উল্লাসে মেতে ওঠেন ব্রাদার্সের ফুটবলাররা (১-০)। 

এমনিতেই গোল হজম করে ব্যাকফুটে। তার উপর লাল কার্ডেও আক্রমন! ম্যাচের ৫০ মিনিটে দশজনের দলে পরিণত হন হয় বারিধারা। প্রতিপক্ষ ফুটবলারকে অবৈধভাবে বাধা দিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ফরোয়ার্ড ফয়সাল আহমেদ শিটুল। ৬৫ মিনিটে ব্রাদার্সের আউডু ইব্রাহিমের শট ফিরিয়ে দেন গোলকিপার রাজিব। ৮৪ মিনিটে একক প্রচেষ্টায় বক্সের ভেতর জোড়ালো শট নিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাদার্সের নাইজেরিয়ান ফরোয়ার্ড এনকোচা কিংসলে (২-০)। শেষ পর্যন্ত এই ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে গোপীবাগের দলটি। 
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া