adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতের রাষ্ট্রপতি হতে আমি যোগ্য ব্যক্তি নই : অমিতাভ

2016_03_31_14_36_38_r76fOpSd2hTRFJxhe5jkuEwBwys8CW_originalবিনােদন ডেস্ক : ভারতীয় ক্ষমতাসিন দলের উচ্চপদস্থ রাজনীতিবীদের তরফ থেকে ক’দিন ধরেই গণমাধ্যমে শোনা যাচ্ছিল যে ভারতের পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে তাদের প্রথম পছন্দ বলিউড মেগাস্টার অভিনেতা অমিতাভ বচ্চন। আনুষ্ঠানিকভাবে অমিতাভের কাছে রাষ্ট্রপতি হওয়ার প্রস্তাবনা না গেলেও আজ গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে ভারতের রাষ্ট্রপতি হওয়ার জন্য তিনি যোগ্য ব্যক্তি নন বলে জানিয়ে দিয়েছেন!  

বেশ ক’দিন ধরেই জোর গুঞ্জন শোনা যাচ্ছিল যে, প্রণব মূখার্জীর পর ভারতের পরবর্তী রাষ্ট্রপতি হতে যাচ্ছেন বলিউডের মেগাস্টার অভিনেতা অমিতাভ বচ্চন। বিজেপি নেতা শত্রুঘ্ন সিনহা থেকে সিনিয়র নেতা অমর সিং পর্যন্ত সবাই গণমাধ্যমে এমনটাই দাবী করে আসছিলেন। কিন্তু রাষ্ট্রপতি হওয়ার প্রস্তাবনা বিষয়ে অমিতাভ বচ্চনের মুখ থেকে কিছু শোনা যায়নি। অতঃপর এ বিষয়ে মুখ খুললেন তিনি।

ভারতের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম ‘ডেকান ক্রনিকল’-এর তরফ থেকে মেগাস্টার অমিতাভ বচ্চনের কাছে এই বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘গণমাধ্যমে প্রকাশিত এমনসব খবরে সত্যিই আমি আনন্দিত ও আপ্লুত। কিন্তু রাষ্ট্রপতির মত রাষ্ট্রের সর্বোচ্চ দায়িত্ব নিতে আমি মোটেও যোগ্য ব্যক্তি নই। আর তাছাড়া এই বিষয়ে কোনো প্রস্তাবনা আমি কারো কাছ থেকে পাইনি।’

অন্যদিকে সম্প্রতি প্রকাশিত গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হচ্ছে যে, ভারতের পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে দেখা যেতে পারে বলিউডের মেগাস্টার খ্যাত তারকা অভিনেতা অমিতাভ বচ্চনকে। কারণ বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরই যে রাষ্ট্রপতি হিসেবে প্রথম পছন্দ এই তারকা অভিনেতাকে! দু’ সপ্তাহ আগে প্রথমবার অভিনেতা ও বর্তমান বিজেপি নেতা শত্রুগ্ন সিনহার তরফ থেকে জানা গিয়েছিল যে, ভারতের বর্তমান রাষ্ট্রপতির মেয়াদ শেষ হচ্ছে আসছে বছরে। আর বিজেপি সরকারের কাছে নতুন রাষ্ট্রপতি হিসেবে প্রথম পছন্দ বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন।

এই বিষয়ে বিজেপির সিনিয়র নেতা অমর সিং গণমাধ্যমে সম্প্রতি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনকে ভারতের পরবর্তী রাষ্ট্রপতির পদে আসিন হতে প্রস্তাব করার পরিকল্পনা করছেন। শিগগিরই অমিতাভ বচ্চনের কাছে রাষ্ট্রপতির পদে আসিন হতে মোদি আনুষ্ঠানিক প্রস্তাব করবেন বলেও জানান এই নেতা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া