adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছিনতাইকারীর সঙ্গে কেন সেলফি তুলেছিলেন বিমানযাত্রী?

selfie-আন্তর্জাতিক ডেস্ক : মিসরের ছিনতাই হওয়া বিমানে ছিনতাইকারীর সঙ্গে হাসিমুখে ছবি তোলার পর এক যাত্রী যুক্তি হিসেবে বলছেন, ছিনতাইকারীর কোমড়ে বাঁধা যে জিনিসকে আত্মঘাতী বেল্ট হিসেবে ভাবা হচ্ছিল সেটিকে ভালো করে খুঁটিয়ে দেখতেই তিনি ওই ছবি তুলেছিলেন।

ইজিপ্ট এয়ারের ওই বিমানে ছিনতাইকারীর পাশে দাঁড়িয়ে দাঁত বের করে হাসতে দেখা যাচ্ছে স্কটল্যান্ডের বাসিন্দা বেন ইনসকে। ইতিমধ্যে এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। এখন আবিরডিন শহরের বাসিন্দা ইনস ব্রিটেনের প্রভাবশালী দৈনিক ‘দ্য সান’ কে বলেন, বড় বিপদের মুখেও আমি আসলে আনন্দে থাকার চেষ্টা করছিলাম।

ওই ছিনতাইকারী বিমানটিকে সাইপ্রাসে অবতরণে বাধ্য করেছিলেন। তাকে পরে গ্রেফতার করা হয় এবং দেখা যায় তার কোমড়ের সুইসাইড বেল্টটি আসলে নকল।

selfie

লিডস শহরের বেন ইনস মঙ্গলবার ইজিপ্টএয়ারের ওই এয়ারবাস ৩২০-র যাত্রী ছিলেন, যেটিকে বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ছিনতাইকারী লারনাকা বিমানবন্দরে নিয়ে যেতে বাধ্য করেন। প্রায় পাঁচ ঘন্টা ধরে বিমানে চলেছিল ওই ছিনতাই-নাটক, যার মধ্যে বেন ইনসের সঙ্গে ছিনতাইকারীর ওই ছবিটি তোলা হয়।

বিমানের কেবিন ক্রু-দের মধ্যেই একজন ওই ছবিটি তুলে দেন, যটিকে বেন ইনস বর্ণনা করেছেন ‘সর্বকালের সেরা সেলফি’ হিসেবে। আলেক্সান্দ্রা থেকে কায়রোগামী ওই বিমানটিতে মোট ৫৫জন যাত্রী ছিলেন, যার মধ্যে ২৬জন ছিলেন বিদেশি নাগরিক। এদিকে আজ সাইপ্রাসের ওই আদালত সেইফ আ-দিন মুস্তাফা নামে ওই ছিনতাইকারীকে আট দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠিয়েছে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া