adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কলকাতায় ভেঙে পড়েছে উড়ালসেতু -নিহত ১২

kolkata-_107638আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের জোড়াসাঁকোতে নির্মাণাধীন বিবেকানন্দ উড়ালসেতু ভেঙে পড়েছে। এখন পর্যন্ত ১২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ভেঙে পড়া উড়ালসেতুর নিচে অনেকে আটকা পড়েছে বলে জানায় প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানায় এনডিটিভি।

ঘটনাস্থলে পৌঁছেছে দমকল ও বিপর্যয় মোকাবেলা বাহিনী। ধ্বংসস্তূপে চাপা পড়ে রয়েছেন বহু মানুষ। গ্যাস কাটার দিয়ে কংক্রিটের স্ল্যাব কেটে উদ্ধারের চেষ্টা চলছে। বিপর্যয়ে গোটা মধ্য কলকাতায় বিপর্যস্ত যান চলাচল। সেনা সদস্য এবং দমকল বাহিনীর সঙ্গে উদ্ধারে নেমেছে স্থানীয়রা। ইতিমধ্যেই কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। স্থানীয় সময় দুপুরে ট্রামলাইনের ওপর সেতুর একাংশ ভেঙে পড়ে। ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানায়, হঠাৎ বিকট শব্দ আর চারদিকে ধোঁয়া ঢেকে যায় চারদিক। কিছু বুঝে উঠার আগেই দেখি চোখের সামনে আস্ত উড়ালসেতুটা ভেঙে পড়েছে। নির্মাণাধীন বড় এই অংশের নিচে চাপা পড়েছে বহু শ্রমিক এবং বেশ কয়েকটি গণপরিবহন। জানা যায়, গতকাল রাতে সেতু ভেঙে পড়া অংশে কংক্রিটের ঢালাই দেয়া হয়। জনবহুল এই এলাকায় ব্যস্ততম সময়ে এই দুর্ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দুর্ঘটনার কারণ সম্পর্কে তাৎক্ষণিক ভাবে কিছু জানা যায় নি। কেন্দ্রীয় মন্ত্রী এবং পশ্চিমবঙ্গের বিজেপি নেতা বাবুল সুপ্রিয় অভিযোগ করেন, নকশা বর্হিভূত ভাবে এই সেতু নির্মাণ করা হচ্ছিল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া