adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার-ওয়েস্ট ইন্ডিজের প্রমিলাদের ফাইনাল

Untitled-1.psdজহির ভূইয়া ঃ ছেলেদের টি২০ বিশ্বকাপ ২০১৬-এর ফোকাস লাইটের আলো এতো বেশি যে প্রমিলা ক্রিকেটের খবর নেই বলেই চলে। টি২০ বিশ্বকাপ-২০১৬-এর আসরে টানা দুই দিনে প্রমিলা ক্রিকেটের সেমিফাইনাল পর্ব শেষ হয়ে গেছে। আজ মুম্বাইয়ের উইকেটে দ্বিতীয় সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজ ৬ রানে নিউজিল্যান্ডের প্রমিলা দলকে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে।


অপর দিকে আগের দিন দিল্লির উইকেটে প্রথম সেমিফাইনালে অস্ট্রেলিয়ান প্রমিলা ক্রিকেট দল ইংল্যান্ড প্রমিলা ক্রিকেট দলকে ৫ রানে হারিয়ে ফাইনালে উঠেছে। ৩ মার্চ কলকাতার ইডেনের উইকেটে দুপুরে ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়ান প্রমিলা দলের ফাইনাল অনুষ্ঠিত হবে।


বৃহস্পতিবার মুম্বাইয়ের উইকেটে দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে আগে বল হাতে তুলে দেয়া নিউজিল্যান্ড। ২০ ওভারে ওয়েস্ট ইন্ডিজ সংগ্রহ করে ৬ উইকেটে ১৪৩ রান। জবাব দিতে নেমে নিউজিল্যান্ড প্রমিলা ক্রিকেট দল ২০ ওভারে ৮ উইকেটে ১৩৭ রানের বেশি স্কোর বোর্ডে জমা করতে ব্যর্থ হয়।


নিউজিল্যান্ডের ওপেনার সুজির ১২, ওয়ান ডাউনে নাসা ডিভিনের ২২ রান, মিডল অর্ডারের সারার ৩৮, এ্যামির ২৪ রানে সঙ্গে মার্টিনের অপরাজিত ১১ রান ছাড়া ছিল উল্লেখ্যযোগ্য ব্যক্তিগত স্কোর। ২য় উইকেট জুটিতে ৩২ রান, ৪র্থ জুটিতে ৫৯ আর ৮ম জুটিতে ১২ রানই ছিল বলার মতো পার্টনারশীপ। লম্বা আর কোন পার্টনারশীপ গড়তে ব্যর্থ হয়েছে নিউজিল্যান্ডের প্রমিলা ক্রিকেটাররা। এর মুলে ছিলেন বোলার টেইলর। তিনি ৪ ওভারে ২৬ রানে পকেটে জমা করেন ৩ উইকেট। 


এর আগে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ম্যাথিউস ১৬, টেইলরের ২৫ রানের পর ওয়ান ডাউনে নামা কুপার আর ডটিনের জুটি টিকে ছিল। ডটিন ২০ রানে ফেরত যাবার পর কুপারের ৪৮ বলে ৬১ রানের ঝড়ো ইনিংস স্কোর নিয়ে যায় ৪ উইকেটে ১২৫ রানে। আর শেষ দিকে মারিয়ার অপরাজিত ১৫ রান ছিল উল্লেখ্য করার মতো।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া