adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হৃতিকের বিরুদ্ধে মামলা

Hrithik-Roshan-বিনোদন ডেস্ক : পোপকে টেনে টুইট করার দুই মাস পর মামলায় ফেঁসে গেলেন বলিউডের অভিনেতা হৃতিক রোশন। খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত আনা হয়েছে অভিযোগ এনে ভারতীয় দণ্ডবিধির ২৯৫ নম্বর ধারায় ফৌজদারি মামলা করা হয়েছে।
কঙ্গনা রনৌতের সঙ্গে এক সময়ের মধুর সম্পর্ক এখন প্রকাশ্যে কাদা ছোড়াছুড়ির গণ্ডি টপকে আইনি লড়াইয়ের কাঠগড়ায় এসে পৌঁছেছে। কঙ্গনার দিকে মৌখিক আক্রমণ শোনাতে গিয়ে হৃতিক টেনে এনেছিলেন পোপের প্রসঙ্গ। যা প্রায় দুই মাস পরে বুমেরাং হয়ে তার দিকে ফিরে এলো।
২৮ জানুয়ারি কঙ্গনাকে নিয়ে করা এক টুইটে হৃতিক লিখেছিলেন, ‘যে নারীকে জড়িয়ে মিডিয়ায় আমার নাম ছড়ানো হচ্ছে, এর চেয়ে পোপের সঙ্গে জড়ালে বেশি খুশি হতাম।’
পোপ ফ্রান্সিসকে অবমাননার দায়ে হৃতিকের বিরুদ্ধে এই মামলা ঠুকলেন ক্রিশ্চান ভয়েজ নামক সংগঠনের প্রেসিডেন্ট আব্রাহাম মাথাই। তার অভিযোগ, পোপ বলতে নিশ্চিতভাবেই হৃতিক আসলে পোপ ফ্রান্সিসের কথাই উল্লেখ করেছেন।
হৃতিককে যে আইনি নোটিশ পাঠানো হয়েছে তাতে বলা হয়েছে, ক্যাথলিক ক্রিশ্চানদের ধর্মানুযায়ী সমকামিতা অপরাধ। সেখানে পৃথিবীতে রোমান ক্যাথলিকদের প্রধানকে নিয়ে সেই ধরনের একটি সম্পর্কের ইঙ্গিত অত্যন্ত গর্হিত অপরাধ। সজ্ঞানে করা হৃতিকের এই মন্তব্য ক্ষমার যোগ্য নয়।
সেই সঙ্গে বলা হয়েছে, পোপকে জড়িয়ে এমন অরুচিকর মন্তব্যের জন্য আগামী সাত দিনের মধ্যে ক্ষমা চাইতে হবে। নয়তো তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হব।
তবে টুইটের দুই মাস পরে কেন আইনি নোটিশ পাঠালেন এমন প্রশ্নের জবাবে আব্রাহাম বলেন, ‘হৃতিকের এমন মন্তব্য সম্প্রতিই আমার চোখে পড়ল। আর তা জানা মাত্রইতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া